ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আইপিএলে খেলা হচ্ছে না শামির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ২৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১২:৪২, ২৭ ফেব্রুয়ারি ২০২৪
আইপিএলে খেলা হচ্ছে না শামির

গুজরাট টাইটান্সের জন্য দুঃসংবাদই বটে। তাদের তারকা পেসার মোহাম্মদ শামি আইপিএলের এবারের আসরে আর খেলতে পারবেন না। সোমবার (২৬ ফেব্রুয়ারি) লন্ডনে তার পায়ের গোড়ালির ইনজুরির (অ্যাকিলিস টেন্ডন) অস্ত্রোপচার হয়েছে। এটা থেকে সেরে উঠতে বেশ কিছুটা সময় লাগবে। শঙ্কা করা হচ্ছে শামি হয়তো টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলতে পারবেন না।

অস্ত্রোপচার শেষে এদিন সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’-এ বেশ কিছু ছবি দিয়ে এক বার্তায় তিনি জানান, মাত্র পায়ের গোড়ালির (অ্যাকিলিস টেন্ডন) অস্ত্রোপচার করালাম। সেরে উঠতে কিছুটা সময় লাগবে। আবার নিজের পায়ে দাঁড়ানোর অপেক্ষায় আছি।

ভারতের হয়ে ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন শামি। কিন্তু ইনজুরির কারণে বিশ্বকাপের পরপরই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ মিস করেন। এরপর দক্ষিণ আফ্রিকা সফরেও খেলতে পারেননি। খেলতে পারেননি ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ এবং ইংল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজও।

৩৩ বছর বয়সী এই পেসার সবশেষ ভারতের হয়ে খেলেছিলেন নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে। বিশ্বকাপে ৭ ম্যাচ খেলে ২৪ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছিলেন।

শামিকে আইপিএলে না পাওয়াটা গুজরাটের জন্য বিরাট ধাক্কা। কারণ, ইতোমধ্যে তারা অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে হারিয়েছে। তিনি গুজরাট ছেড়ে যোগ দিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সে। এবার শামি না থাকায় অধিনায়ক শুভমান গিলের জন্য বিরাট চাপের হয়ে উঠবে বিষয়টা।

গুজরাটের হয়ে আগের দুই মৌসুমে দারুণ পারফরম্যান্স করেছিলেন শামি। ২০২২ আসরে নিয়েছিলেন ২০ উইকেট। আর ২০২৩ আসরে ১৮.৬৪ গড়ে নিয়েছিলেন ২৮ উইকেট।

শামির অভাব পূরণ করতে গুজরাটের হাতে আছে উমেশ যাদব, মোহিত শর্মা, কার্তিক তেয়াগি ও সুশান্ত মিশ্রা। জশুয়া লিঠর ও স্পেন্সার জনসনের পাশাপাশি অলরাউন্ডার হিসেবে আছেন বিজয় শঙ্কর ও আজমতউল্লাহ ওমরজাই।

এছাড়া তারা নিলামে অবিক্রিত থাকা সরফারজ খানকে দলে নিয়েছে। তাকে ব্যবহারের মাধ্যমে তাদের ব্যাটিংয়ের গভীরতা বাড়াতে পারবে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়