ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

ধর্মশালায় ডেকে নেওয়া হলো রিংকুকে, থাকছেন বিশ্বকাপ দলে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৩, ৫ মার্চ ২০২৪  
ধর্মশালায় ডেকে নেওয়া হলো রিংকুকে, থাকছেন বিশ্বকাপ দলে

রিংকু সিং কলকাতা নাইট রাইডার্সের ক্যাম্পে আসন্ন আইপিএলের জন্য মুম্বাইতে প্রস্তুতি নিচ্ছিলেন। হঠাৎ ধর্মশালায় তার ডাক পড়ে। তবে সেটা পঞ্চম টেস্টের জন্য নয়। ধর্মশালায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ফটোশ্যুট হবে ভারতের। আর সেই ফটোশ্যুটে অংশ নিতেই তাকে ডেকে নেওয়া হয়েছে দৃষ্টিনন্দন ধর্মশালায়।

এর মাধ্যমে এটা অনুমেয় যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকছেন আইপিএলে আলো ছড়িয়ে জাতীয় দলে জায়গা পাওয়া রিংকু।

নিশ্চিতভাবেই ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকবেন রোহিত শর্মা, বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ ও হার্দিক পান্ডিয়ারা। তাদের সঙ্গে রিংকু সিং-এর নামটাও জুড়ে দেওয়া যায়। সেটার কারণ অবশ্য তার ব্যাটিং পজিশন।

রোহিত শর্মার সঙ্গে উদ্বোধনী জুটি গড়ান জন্য ভারতের হাতে যথেষ্ট বিকল্প আছে। সেই তালিকায় আছেন ঋতুরাজ গায়কোয়াড়, যশস্বী জয়সওয়াল ও শুভমান গিল। কিন্তু যদি ফিনিশিং পজিশনের জন্য ব্যাটসম্যান খুঁজেন তাহলে রিংকুর চেয়ে বর্তমানে সেরা আর কেউ নেই ভারত দলে। যে পজিশনটা নিয়ে ভারত মোটামুটি ভালোই ভুগছিল। রিংকু আসার পরে সেটি মিটে গেছে।

জাতীয় দলে ডাক পাওয়ার পর এ পর্যন্ত ১১ ইনিংস খেলেছেন কলকাতার এই মিডল অর্ডার ব্যাটসম্যান। রান করেছেন ৩৫৬টি। স্ট্রাইক রেট ১৭৬.২৩। আর এই রানগুলো তিনি করেছেন পাঁচ কিংবা তার নিচে ব্যাটিং করে। প্রতি ইনিংসে গড়ে তিনি তিনটি করে বাউন্ডারি হাঁকিয়েছেন। এতেই বোঝা যায় ফিনিশিং রোলটা কতোটা ভালোভাবে পালন করতে পারবেন তিনি।

রিংকুর সবচেয়ে বড় শক্তিমত্তার দিক হলো চাপের মধ্যেও দারুণ ব্যাটিং করতে পারা। সেটা ইতোমধ্যে কেকেআর ও জাতীয় দলের হয়ে প্রমাণ করেছেন। তার এই শক্তিমত্তার দিকটা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের দারুণ কাজে লাগবে।

সে কারণে প্রথমবারের মতো কেন্দ্রীয় চুক্তিতেও জায়গা দেওয়া হয়েছে তাকে। এবার বিশ্বকাপের মঞ্চে নিজেকে প্রমাণ করার পালা রিংকুর। ধর্মশালায় গিয়ে কেকেআরের সাবেক কোচ ব্রেন্ডন ম্যাককালামের সঙ্গেও সাক্ষাৎ করেছেন তিনি।

ভারত অবশ্য বিশ্বকাপের আগে আর কোনো টি-টোয়েন্টি ম্যাচ খেলবে না। আইপিএল খেলে বিশ্বকাপ দলে জায়গা পাওয়া খেলোয়াড়দের নিয়ে যুক্তরাষ্ট্রে উড়াল দিবে ভারত। আইপিএলে ভালো পারফরম্যান্স করে ভারতের বিশ্বকাপে দলে জায়গা পাকাপোক্ত করতে পারবেন ক্রিকেটাররা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়