ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

হবিগঞ্জে বন্যার্তদের অনুদানের টাকা ইউপি চেয়ারম্যানের পকেটে

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ১৯ ফেব্রুয়ারি ২০২৪  
হবিগঞ্জে বন্যার্তদের অনুদানের টাকা ইউপি চেয়ারম্যানের পকেটে

ইউপি চেয়ারম্যান নলিউর রহমান তালুকদার।

হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলায় শিবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নলিউর রহমান তালুকদারের বিরুদ্ধে বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য বরাদ্দ দেওয়া সরকারি সহায়তার টাকা আত্মসাতের প্রমাণ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিব বরাবর হবিগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) জিলুফা সুলতানা এ চিঠি দেন। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্থানীয় সরকার বিভাগে চিঠি দিয়েছে জেলা প্রশাসন।

ডিসি ‘র চিঠিতে উল্লেখ করা হয়, ২০২২-২৩ অর্থবছরে বন্যায় ক্ষতিগ্রস্ত, কর্মহীন, দরিদ্র ও দুস্থ পরিবারের মধ্যে দু’টি পর্যায়ের টাকা ও চাল আত্মসাতের অভিযোগ ওঠে। তদন্ত করে এ অভিযোগের সত্যতা মিলেছে। একজন জনপ্রতিনিধির এমন কর্মকাণ্ড কোনোভাবেই কাম্য ও গ্রহণযোগ্য নয় বলে তদন্তকারী কর্মকর্তা মতামত দিয়েছেন বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯’র ৩৪ (খ) ধারা মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সচিবের প্রতি অনুরোধ জানান জেলা প্রশাসক।

প্রতিবেদন ও জেলা প্রশাসনকে ইউপি সচিবের দেওয়া জবাবে উল্লেখ আছে, শিবপাশা ইউনিয়ন পরিষদে ২০২২ সালের জুন মাসে বন্যার্তদের জন্য দু’দফায় ১৪ মেট্রিক টন চাল ও ৪৫ হাজার ১০০ টাকা বরাদ্দ আসে। তবে পরিষদের চেয়ারম্যান নলিউর রহমান তালুকদার চাল বিতরণ করলেও কোনো টাকা বিতরণ করেননি। মাস্টার রোল নিজের জিম্মায় নিয়ে নিজেই নিজের স্বাক্ষরিত চেক তুলে নেন।

জেলা প্রশাসনকে দেওয়া জবাবে শিবপাশা ইউপি’র সাবেক সচিব আজিজুর রহমান উল্লেখ করেন, সরকারি বরাদ্দ সম্পর্কে ইউপি চেয়ারম্যান নলিউর রহমান তালুকদারের কাছে জানতে চাইলে তিনি জানাননি। উল্টো অকথ্য ভাষায় গালাগাল দেন এবং মারতে তেড়ে আসেন।

মামুন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়