ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

জৈন্তাপুরে চাঁদাবাজিকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, আহত ১০

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ১৯ ফেব্রুয়ারি ২০২৪  
জৈন্তাপুরে চাঁদাবাজিকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, আহত ১০

সিলেটের জৈন্তাপুরে সারী নদী থেকে বালু উত্তোলনের চাঁদাবাজিকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে আহত হয়েছেন অন্তত ১০ জন। সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে জৈন্তাপুরের লালাখাল এলাকায় সংঘর্ষটি হয়। 

গুরুতর আহতদের মধ্যে জৈন্তাপুরের বাউরভাগ উত্তর গ্রামের শাহিন মিয়া (৪৮), কামরাঙ্গীখেল দক্ষিণ গ্রামের সেলিম আহমদ (৩৫) ও কামরাঙ্গীখেল উত্তর গ্রামের আবদুল মালিক (৫০) বর্তমানে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বাকিরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। 

স্থানীয়রা জানান, লালাখাল সারী নদীর উৎসমুখ থেকে স্থানীয় শ্রমিকরা বালু উত্তোলন করেন। স্থানীয় প্রভাবশালী একটি চক্র শ্রমিকদের কাছ থেকে বালুর নৌকাপ্রতি চাঁদা আদায় করে। আজ সকালে চক্রটি চাঁদা আদায় করতে গেলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, নদীর বালু উত্তোলনে কোনো ইজারা দেওয়া হয়নি। এরপরও স্থানীয় কিছু শ্রমিক সনাতন পদ্ধতিতে বালু উত্তোলন করছিলেন। এ নিয়েই দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। কোনো মামলা হয়নি।

নূর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়