ঢাকা, শুক্রবার, ১৬ চৈত্র ১৪২৩, ৩১ মার্চ ২০১৭
Risingbd
মার্চ
সর্বশেষ:

বিষণ্নতা দূর করতে গরু থেরাপি

শাহিদুল ইসলাম : আপনি যদি তীব্র মানসিক চাপ থেকে নিশ্চিত মুক্তি চান, তাহলে দেরি না করে সুইজারল্যান্ডে চলে যান।

রহস্যময় গুহা

গোবিন্দ তরফদার : জমির মধ্যে খরগোশের কিংবা ইঁদুরের গর্ত অস্বাভাবিক কিছু নয়। কিন্তু তা যদি হয় মাটির নিচে অনেক বড় রহস্যময় গুহার প্রবেশ পথ তা হলে তা অবাক লাগবেই।

আবর্জনার দ্বীপ

গোবিন্দ তরফদার : মনোরম দ্বীপ দেশ মালদ্বীপ। ভারতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থিত গ্রীষ্মপ্রধান একটি দ্বীপ রাষ্ট্র এটি। নীল-সবুজ রঙের পানি এবং বিশাল বালুময় সমুদ্র সৈকতের জন্যে সারা বিশ্বে পর্যটনের জায়গা হিসেবে বেশ জনপ্রিয়তা লাভ করেছে।

মানুষখেকো ঝরনা!

রাশিদা নূর: পৃথিবীতে প্রকৃতির যেসব চমৎকার নিদর্শন আছে তার মাঝে ঝরনা অন্যতম। পাহারের গা বেয়ে জলের ধারা মনোমুগ্ধকর সৌন্দর্য তৈরি করে নেমে আসে।

বাজে চিত্রকর্মের জাদুঘর

রাশিদা নূর: বিশ্বের বিভিন্ন দেশে চিত্রকর্ম সংরক্ষণের জন্য রয়েছে জাদুঘর। এসব জাদুঘরে বিখ্যাত চিত্রকর্ম যত্নের সাথে সংরক্ষণ করা হয়।

উট সুন্দরী প্রতিযোগিতা

সাইফ বরকতুল্লাহ : সৌদি আরবে বিশ্বের সবচেয়ে বড় উট সুন্দরী প্রতিযোগিতা শুরু হয়েছে। বাহারি রঙয়ের উট আকর্ষণ করছে হাজার হাজার দর্শণার্থীদের।

অজগর দিয়ে ঘাড় ম্যাসাজ

আহমেদ শরীফ : সেলুনে বা পার্লারে রূপচর্চার খাতিরে যাওয়া এখন নারী-পুরুষের জন্য অপরিহার্য বিষয় হয়ে দাঁড়িয়েছে।

যে পানে আগুন জ্বলে (ভিডিও)

ছাইফুল ইসলাম মাছুম : পানে আগুন জ্বলছে, সেই জ্বলন্ত পান মুখে নিয়ে গ্রাহক আয়েশ করে চিবিয়ে খাচ্ছেন। এমন দৃশ্য প্রথম দেখলে আপনিও চমকে উঠবেন।

বর্ণমালার স্মৃতিস্তম্ভ

মোখলেছুর রহমান : আর্মেনিয়ার আর্টাশাভান গ্রামে হাইওয়ের পাশে রয়েছে বেশ কয়েকটি স্মৃতিস্তম্ভ। অন্য স্মৃতিস্তম্ভগুলো থেকে এগুলো একটু ব্যতিক্রম।

মাটির এতো নিচে মেট্রো স্টেশন!

গোবিন্দ তরফদার : সাধারণত মেট্রোরেল স্টেশন মাটির খুব বেশি গভীরে বানানো হয়না। তবে মাঝে মাঝে পারিপার্শ্বিক নানা জটিলতার কারণে প্রকৌশলীদের একটু অন্য ভাবে ভাবতে হয়।

মনের মানুষ পেতে গাছের কাছে চিঠি

মোখলেছুর রহমান: মনে করুন আপনি মনের ইচ্ছা ব্যক্ত করে চিঠি লিখলেন, আর তা গিয়ে পৌঁছলো একটি গাছের গর্তে। কিন্তু চিঠিতে আপনি যে ইচ্ছের কথা লিখেছিলেন তা ঠিকই পূরণ হয়ে গেল। তাহলে কেমন হয়!

গড়িয়ে চলা বা ভেসে থাকা পাথর

আহমেদ শরীফ : বিশ্বের কয়েকটি দেশে অদ্ভুত সব পাথরের সন্ধান পাওয়া যায়। প্রাকৃতিকভাবে কোনো কোনো এলাকায় পাথরখণ্ড এমনভাবে ভারসাম্য বজায় রেখে দাঁড়িয়ে আছে যা দেখলে বিশ্বাসই হয় না এভাবে বিশাল কোনো পাথরখণ্ড স্থিতিশীল থাকতে পারে।

কনে ৩, বর ৯

আন্তর্জাতিক ডেস্ক : আজব প্রথা! মাত্র তিন বছরের মেয়ের সঙ্গে নয় বছরের ছেলের বিয়ে দেওয়ার ঘটনা অবাক করার মতোই বৈকি।

সোনার চেয়ে মূল্যবান গাছ

শাহিদুল ইসলাম : গাছ শব্দটির মধ্যে জীবনের ঘ্রাণ আছে। গাছের সঙ্গে আমাদের সম্পর্ক সুনিবিড়।

সবুজ হয়ে গেল শিকাগো নদীর পানি (ভিডিও)

আহমেদ শরীফ : সেইন্ট প্যাট্রিকস ডে বিশ্বের কয়েকটি দেশে পালিত হয় বেশ জাঁকজমকভাবেই। তবে শিকাগোতে এই বিশেষ দিনটি পালিত হয় ব্যতিক্রমী আয়োজনে।