ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মেহেরপুর পৌর নির্বাচন মঙ্গলবার

মহাসিন আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ২৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেহেরপুর পৌর নির্বাচন মঙ্গলবার

মাহফুজুর রহমান, জাহাঙ্গীর বিশ্বাস, মোতাচ্ছিম বিল্লাহ মতু, নিশান সাবের

মেহেরপুর প্রতিনিধি : ২৫ এপ্রিল মেহেরপুর পৌরসভা নির্বাচন। রোববার মধ্যরাতে শেষ হচ্ছে প্রচার-প্রচারণা।

 


মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। এরা হলেন- আওয়ামী লীগের মাহফুজুর রহমান রিটন, বিএনপির জাহাঙ্গীর বিশ্বাস, স্বতন্ত্র প্রার্থী মোতাচ্ছিম বিল্লাহ মতু ও নিশান সাবের।

আওয়ামী লীগের প্রার্থী মাহফুজুর রহমান রিটন জেলা যুবলীগের আহ্বায়ক। তার পক্ষে মাঠে নেমেছেন আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। জেলার দ্বিধাবিভক্ত আওয়ামী লীগ ভোটের মাঠে কিন্তু এক কাতারে। জয়ের ব্যাপারেও আশাবাদী আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

বিএনপি প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাস পৌর বিএনপির সভাপতি। তার পক্ষে মাঠে নেমেছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। এখানে বিএনপিতে কোন্দল নেই। সংসদ নির্বাচন না হলেও পৌর নির্বাচনে দলীয় প্রতীকে বিজয়ের সুযোগ হাতছাড়া করতে নারাজ নেতা-কর্মীরা। সুষ্ঠু নির্বাচনের দাবি তুলেছেন তারা।

স্বতন্ত্র প্রার্থী মোতাচ্ছিম বিল্লাহ মতু ২০১০ সালে অনুষ্ঠিত সর্বশেষ নির্বাচনে বিজয়ী হন। এ নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির স্থানীয়ভাবে মনোনীত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন। তাদেরকে হারিয়েছিলেন তিনি। এবারের নির্বাচনে অবশ্য গতবারের চেয়ে ভিন্ন চিত্র। কেননা দলীয় প্রতীক নিয়ে লড়ছেন দুটি বড় দলের প্রার্থীরা। তাই মোতাচ্ছিম বিল্লাহ মতুর অবস্থান কী দাঁড়ায় তা নিয়ে জনমনে কৌতুহল। তবে জয়ের ব্যাপারে তিনি আশাবাদী।

মোতাচ্ছিম বিল্লাহ বিগত তিন মেয়াদে নির্বাচিত হন। তবে মামলা সংক্রান্ত জটিলতার কারণে নির্ধারিত সময়ের পরও নির্বাচন না হওয়ায় তিনি ২৫ বছর ধরে মেয়র পদে দায়িত্ব পালন করেছেন।

মেহেরপুর জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, মেহেরপুর পৌরসভা নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৩০ হাজার ৯৬৫ জন। মেয়র পদে চার জন, সাধারণ কাউন্সিলর পদে ৫৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী লড়ছেন। পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৫টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ হবে।

এদিকে নির্বাচন ঘিরে ব্যস্ত সময় পার করছে জেলা নির্বাচন অফিস ও প্রশাসন। রোববার বিকেল থেকে বিজিবির টহল শুরু হয়েছে। সোমবার সকাল থেকে ভ্রাম্যমাণ আদালত ও পুলিশের স্ট্রাইকিং ফোর্স মাঠে থাকবে।

মেহেরপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা জেলা নির্বাচন অফিসার রোকনুজ্জামান বলেন, পুলিশের বিশেষ শাখা থেকে ১৫টি ভোটকেন্দ্রের মধ্যে পাঁচটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এগুলো হচ্ছে- মিশন প্রাথমিক বিদ্যালয়, নতুনপাড়া প্রাথমিক বিদ্যালয়, সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়-১ ও ২ এবং সেখপাড়া প্রাথমিক বিদ্যালয়। এসব কেন্দ্র ও কেন্দ্রের আশাপাশে বাড়তি নিরপত্তার ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে তিন প্লাটুন বিজিবি, র‌্যাবের দুটি টহল দল এবং পুলিশের একাধিক টহল দল মাঠে থাকবে। সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে আশাবাদী রিটার্নিং অফিসার।



রাইজিংবিডি/মেহেরপুর/২৩ এপ্রিল ২০১৭/মহাসিন আলী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়