ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

সব সিস্টেম লসের পেছনে দুর্নীতি: দুদক সচিব

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১১ ২:৪৯:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১২ ৮:১৩:৪২ এএম
সব সিস্টেম লসের পেছনে দুর্নীতি: দুদক সচিব
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : সব সিস্টেম লসের পেছনে দুর্নীতি রয়েছে, যা সমন্বিতভাবে প্রতিরোধ ও প্রতিকার করতে হবে বলে মনে করেন দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত।

সোমবার সকালে দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

দুদক সচিব বলেন, উন্নয়নের মহাসড়কে আমাদের অবস্থানকে আরো দৃঢ় ও টেকসই করতে হলে দুর্নীতি প্রতিরোধের কোনো বিকল্প নেই। সকল প্রকার সিস্টেম লসের পেছনে দুর্নীতি রয়েছে। যা আমাদের সমন্বিতভাবে প্রতিরোধ ও প্রতিকার করতে হবে।

তিনি বলেন, যেকোনো কাজের মূলভিত্তি স্থাপন করেন নিম্নপদস্থ কর্মচারীরা। তাই তারা যদি সুচারুরূপে কাজটি শুরু করেন তাহলে এর একটি সফল পরিসমাপ্তি ঘটে। কমিশনের কর্মকর্তা-কর্মচারীসহ সবার সমন্বিত প্রয়াসের মাধ্যমে সততা ও দ্রুততার সাথে কার্য সম্পন্ন করলে অভিযোগের অনুসন্ধান কিংবা মামলা নিষ্পত্তির হার বৃদ্ধি পাবে। এতে কমিশনের কাজের গতি বৃদ্ধি পাবে।

দিলোয়ার বখ্ত বলেন, এদেশের মানুষের হৃদয়ের আকুতি হচ্ছে দুর্নীতিকে কঠোরভাবে প্রতিরোধ করা। আমাদের নিজেদের প্রয়োজনে এবং উন্নয়নের মহাসড়কে আমাদের অবস্থানকে আরো দৃঢ় ও টেকসই করতে হলে দুর্নীতি প্রতিরোধের কোনো বিকল্প নেই।

তিনি বলেন, কমিশনে যেসব অভিযোগ কিংবা পত্র আসে তা দ্রুত উপস্থাপন করে নির্ধারিত সময়-সীমার মধ্যে নিষ্পত্তি করতে হবে। তবে কাজের গুণগত মানেও কোনো আপোষ করা হবে না। এক্ষেত্রে কারও শৈথিল্য বরদাশত করা হবে না। এ প্রতিষ্ঠানের কর্মে আমরা যারা জড়িত তাদের নিজেদের সকল প্রকার দুর্নীতির ঊর্ধ্বে থাকতে হবে। আর কেউ দুর্নীতিতে জড়ালে পরিণতি সুখকর হবে না।

দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় কমিশনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৯/এম এ রহমান/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge