ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভারতের প্রতিরক্ষা সচিব ঢাকায়

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ১০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতের প্রতিরক্ষা সচিব ঢাকায়

নিজস্ব প্রতিবেদক : ভারতের প্রতিরক্ষা সচিব সঞ্জয় মিত্র প্রতিরক্ষা সংলাপে অংশ গ্রহণের উদ্দেশ্যে দুই দিনের সফরে বাংলাদেশে এসেছেন। তিনি পাঁচ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

বুধবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছালে তাকে স্বাগত জানান সহকারী নৌবাহিনী প্রধান (লজিষ্টিকস) রিয়ার অ্যাডমিরাল এম লোকমানুর রহমান।

বাংলাদেশ সফরকালে ভারতের প্রতিরক্ষা সচিব দ্বিতীয় বার্ষিক প্রতিরক্ষা সংলাপে অংশ গ্রহণ করা ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকের সঙ্গে সাক্ষাৎ করবেন।

এছাড়া তার কেন্দ্রীয় শহীদ মিনার, বাংলা একাডেমি পরিদর্শনেরও কথা রয়েছে।

এদিকে, আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বেলা ১২টায় নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী মর্গ্যান বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে যাবেন সঞ্জয় মিত্র।

ঐহিত্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন স্থান পরিদর্শন করে স্কুলের গভর্নিংবডির কমিটি ও শিক্ষক-শিক্ষিকাদের সাথে মতবিনিময় সভা করবেন তিনি।

১৯৪৫-১৯৪৭ সালে এই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষিকার দায়িত্বে ছিলেন কমল রানী রায়। তারই সন্তান শ্রী সঞ্চয় মিত্র তার মায়ের স্মৃতি বিজড়িত এই প্রতিষ্ঠানে আসার ইচ্ছা প্রকাশ করেন। এর পরিপ্রেক্ষিতে তিনি স্কুলে প্রায় ঘণ্টা অধিক সময় অতিবাহিত করবেন বলে জানা গেছে।

সঞ্জয় মিত্র বাংলাদেশ সফর শেষে বৃহস্পতিবার রাতে ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।



রাইজিংবিডি/ঢাকা/১০ এপ্রিল ২০১৯/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়