ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিদ্যুৎ বিল পরিশোধের পরেও হাজতবাস

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৯ ৭:৩৫:২৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৯ ৭:৩৫:২৫ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরের মিঠাপুকুরে পল্লি বিদ্যুতের ৭ হাজার টাকা বকেয়া বিল পরিশোধ করার পরেও এক মাসের বেশি হাজতবাস করেছেন অনিতা রানী নামের এক গ্রাহক।

বৃহস্পতিবার রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে তিনি জামিনে মুক্তি পান।

ভুক্তভোগী নারীর পরিবার ও গ্রামবাসী সূত্রে জানা গেছে, উপজেলার চিথলী দক্ষিণপাড়া গ্রামের মৃত নরেশ চন্দ্রের স্ত্রী অনিতা রানী বকেয়া বিদ্যুৎ বিল ৭  হাজার টাকা পরিশোধ না করায় রংপুর পল্লি বিদ্যুৎ সমিতি-১ কর্তৃপক্ষ তার বিরুদ্ধে মামলা করে। মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে মিঠাপুকুর থানা পুলিশ গত ৩০ মার্চ তাকে গ্রেপ্তার করে। পর দিন ৩১ মার্চ তাকে রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এদিকে, অনিতা রানীর পরিবারের লোকজন গত ২ এপ্রিল বকেয়া বিদ্যুৎ বিলসহ যাবতীয় বিল পরিশোধ করলে রংপুর পল্লি বিদ্যুৎ সমিতি-১ এর এজিএম (প্রশাসন) সুরুজ্জামান ঢাকার খিলক্ষেতে অবস্থিত স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট, বাংলাদেশ পল্লি বিদ্যুতায়ন বোর্ড আদালত নং-১ এর নিকট মামলা প্রত্যাহার ও নিষ্পত্তির জন্য একটি পত্র পাঠান।  যার স্মারক নং-১৪৩৮।  অনিতা রানীর জামিন ও মামলা নিষ্পত্তির জন্য তার স্বজনেরা পল্লি বিদ্যুতায়ন বোর্ড আদালতে গিয়ে জানতে পারেন, রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে পাঠানো মামলার ছায়ানথিটি পল্লি বিদ্যুতায়ন আদালতে পৌঁছায়নি।  ফলে অনিতা রানীকে গত এক মাস হাজতে থাকতে হয়।  বৃহস্পতিবার আইনজীবী আসাদুল হক চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে অনিতা রানীর জামিনের আবেদন করলে আদালতের বিচারক দেলোয়ার হোসেন তার জামিন মঞ্জুর করেন।

রংপুর পল্লি বিদ্যুৎ সমিতি-১ (শঠিবাড়ী) এর সিনিয়র জেনারেল ম্যানেজার নূরুর রহমান বলেন, ‘বিভিন্ন মাধ্যমে বিষয়টি জানার পর আমি নিজেই ওই গ্রাহকের বাড়িতে গিয়ে খোঁজখবর নিয়ে আদালতে মুভ করি। আদালত থেকে তাকে জামিনে মুক্ত করে নিয়ে আসি।’

বিষয়টি খুবই দুঃখজনক বলেও জানান তিনি।

 

 

রাইজিংবিডি/রংপুর/৯ মে ২০১৯/নজরুল মৃধা/সাইফুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge