ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জবাবদিহি না থাকায় স্বেচ্ছাচারীভাবে গ্যাসের দাম বৃদ্ধি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ২৪ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবাবদিহি না থাকায় স্বেচ্ছাচারীভাবে গ্যাসের দাম বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক : কোথাও জবাবদিহিতা না থাকায় সরকার স্বেচ্ছাচারীভাবে গ্যাসের অযৌক্তিক দাম বৃদ্ধির ঘোষণা দিয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে পার্টির ঢাকা মহানগর সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সাইফুল হক বলেন, ‘জনগণের প্রতি জবাবদিহিতা না থাকায় সরকার চরম স্বেচ্ছাচারী পন্থায় গ্যাসের অযৌক্তিক দাম বৃদ্ধিসহ একের পর এক গণদুর্ভোগ সৃষ্টিকারী পদক্ষেপ গ্রহণ করে চলেছে। সিলিন্ডার ব্যবসায়ীদের বাড়তি সুবিধা আমলাতান্ত্রিক কায়দায় গ্যাসের মূল্যবৃদ্ধির একতরফা ঘোষণা দেওয়া হয়েছে। আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের মূল্য হ্রাসের ফলে সরকার ইতোমধ্যে ১৫/১৬ হাজার কোটি টাকা লাভ করেছে; কিন্তু জনগণকে তারা কোনো সুবিধা দেয়নি। বিদ্যুৎ ও পানির মূল্য তারা দফায় দফায় বাড়িয়ে চলেছে। পুনর্বাসন ছাড়া লক্ষাধিক হকারকে উচ্ছেদ করা হয়েছে।’

তিনি বলেন, ‘সরকার এখন মানুষের সমর্থনের কোনো তোয়াক্কা করে না বলে যা খুশি তাই করে চলেছে। সরকারের কথিত উন্নয়ন দুর্নীতির সুযোগ আরো বৃদ্ধি করছে; দেশে ধনী-গরিবের বৈষম্য আরো বাড়িয়ে তুলছে। পাকিস্তানি জমানার মতো দেশে দুই অর্থনীতি কায়েম করেছে। উন্নয়নের কথা বলে গণতন্ত্র ও সুশাসনকে তারা একসঙ্গেই বনবাসে পাঠিয়েছে। বিদ্যমান শোষণ ও লুণ্ঠন নির্ভর  ব্যবস্থার আমূল পরিবর্তন ছাড়া ক্ষমতার গতানুগতিক পরিবর্তনে এর কোনো সমাধান নেই।’ তিনি এই অপরাজনীতিকে প্রত্যাখান করে মুক্তিযুদ্ধের দিশায় জনগণের প্রকৃত গণতান্ত্রিক রাষ্ট্র, সরকার ও সমাজ প্রতিষ্ঠায় সকল  প্রগতিশীল দেশপ্রেমিক গণতান্ত্রিক শক্তির ঐক্যবদ্ধ আন্দোলন জোরদার করার আহ্বান জানান।

পার্টির মহানগর কমিটির আহ্বায়ক আকবর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় নেত্রী বহ্নিশিখা জামালী, বিপ্লবী কৃষক সংহতির সাধারণ সম্পাদক মুকলেছুর রহমান, গার্মেন্টস শ্রমিক সংহতির মোফাজ্জল হোসেন মোশতাক, পাদুকা শ্রমিক সংহতির সভাপতি আঙুর মিয়া, বিপ্লবী ছাত্র সংহতির সাধারণ সম্পাদক ফায়জুর রহমান মুনীর।

উদ্বোধনী অধিবেশন শেষে একটি র‌্যালি তোপখানা রোড, দৈনিক বাংলা ও বিজয়নগর প্রদক্ষিণ করে সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হয়। সন্ধ্যার পর পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে কাউন্সিল অধিবেশন শুরু হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৭/মামুন খান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়