ঢাকা, বৃহস্পতিবার, ৯ ভাদ্র ১৪২৪, ২৪ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

বিচারপতি খায়রুল হকের অপসারণ দাবি

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৮-১৩ ৪:২৬:০১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১৩ ৪:৫০:১৮ পিএম

নিজস্ব প্রতিবেদক : ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে আইন কমিশনের চেয়ারম্যান ও প্রাক্তন প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক আপত্তিকর বক্তব্য দিয়েছেন, এ অভিযোগ করে তার অপসারণ দাবি করেছে বিএনপিপন্থি আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

রোববার সুপ্রিম কোর্ট চত্বরে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতারা এ দাবি জানান।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, বিচারপতি খায়রুল হক ডাবল স্ট্যান্ডার্ড গ্রহণ করেছেন। তিনি তার রায়ে বলেছেন, বিচারপতিদের অবসরগ্রহণের পর চাকরিতে যোগদান করা উচিৎ নয়। আবার তিনি সরকারি চাকরি নিয়েছেন। তিনি প্রধান বিচারপতি ও ষোড়শ সংশোধনী নিয়ে আপত্তিকর বক্তব্য দিয়ে চাকরিবিধি লঙ্ঘন করেছেন।

মাহবুব উদ্দিন খোকন আরো বলেন, তত্ত্বাবধায়ক সরকার বাতিল সংক্রান্ত মামলায় ওপেন কোর্টে যে রায় দেওয়া হয়েছিল, ১৬ মাস পর সেই রায় পাল্টে দিয়েছেন। এ রায় দিয়ে তিনি জাতির সঙ্গে প্রতারণা করেছেন। অনেকে বলছেন, তাকে দেশছাড়া করতে হবে। আমি বলছি, তাকে গ্রেপ্তার করে জনতার আদালতে বিচার করতে হবে।

রায় নিয়ে সরকারের মন্ত্রীরা আপত্তিকর বক্তব্য দিচ্ছেন, উল্লেখ করে তিনি বলেন, ষোড়শ সংশোধনীর রায় ভালোভাবে না পড়ে তারা লাগামহীন বক্তব্য দিচ্ছেন। রায় নিয়ে খাদ্যমন্ত্রী কী বলেছেন। অথচ তিনি সর্বোচ্চ আদালত থেকে সাজাপ্রাপ্ত।

সমাবেশে বিএনপির আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, সুপ্রিম কোর্ট আইনজীবী ফোরামের সম্পাদক বরুদ্দোজা বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৩/মেহেদী/রফিক

Walton Laptop