ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গরমেও কমেনি ঈদ উৎসবের আমেজ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ১৮ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গরমেও কমেনি ঈদ উৎসবের আমেজ

নিজস্ব প্রতিবেদক : ঘড়ির কাঁটায় তখন বিকেল ৪টা। শাহবাগ শিশু পার্কে মানুষের ঢল। দলে দলে মানুষ বেড়িয়ে আসছে, আবার কেউ প্রবেশ করছে। শিশু পার্কের ভেতরে-বাইরে তখন তিল ধারণের ঠাঁই নেই। প্রচণ্ড গরমের মাঝেও উৎসবে মাতোয়ারা সবাই।

জাতীয় জাদুঘর, শিশু পার্ক ও রমনা পার্ক কাছাকাছি হওয়ায় এসব এলাকায় ভিড়ও চোখে পড়ার মতো। ঈদের তৃতীয় দিন সোমবার এ তিন বিনোদনকেন্দ্রে ছিল উপচে পড়া ভিড়।

শিশু পার্কে এসে বাচ্চারা আনন্দে মেতে থাকলেও অভিভাবকদের মুখে ক্লান্তির ছাপ। প্রচণ্ড গরমে নাজেহাল অবস্থা তাদের। তবুও শিশুদের আবদার মেটাতে তাদের চেষ্টার কমতি নেই। ঘামে শরীর ভিজে একাকার, তবুও থমকে নেই রাইডগুলোর সামনে দীর্ঘ লাইন।

এ সুযোগে হকার ও দোকানদাররা বাড়িয়ে দিয়েছেন ঠান্ডা পানীয়র দাম। ২০ টাকার আইসক্রিম ৪০ টাকা, ১৫ টাকার পানি ২৫ টাকা, ৫ টাকার লেবুর শরবত ১০ টাকায় বিক্রি করতে দেখা গেছে।



শিশু পার্কের নিরাপত্তা প্রহরী আবুল হাসান বলেন, বাচ্চারা এক জায়গায় স্থির থাকতে চায় না। সারাক্ষণ দুষ্টুমি আর ছোটাছুটিতে ব্যস্ত থাকে। অনেক বাচ্চা অভিভাবকের হাত ফসকে যাওয়ার ঘটনা ঘটেছে। তবে তাদের জন্য আমাদের কন্ট্রোল রুম সদা প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, মধ্যবিত্ত আর নিম্ন মধ্যবিত্তদের ভিড় এখানে সবচেয়ে বেশি। ঈদের দিন থেকে শুরু হওয়া ভিড় আগামী শুক্রবার পর্যন্ত থাকবে।

তিনি আরো বলেন, সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মানুষের ভিড় সামলাতে পালাক্রমে নিরাপত্তাকর্মীদের দায়িত্ব পালন করতে হয়। পরিবার-পরিজন ছাড়া ঈদ করলেও সবার আনন্দ দেখে তিনি উৎফুল্ল।

এদিকে, ঈদের তৃতীয় দিনে চন্দ্রিমা উদ্যান, জাতীয় সংসদ ভবন এলাকা, ধানমন্ডি লেক, চিড়িয়াখানা, হাতিরঝিল, বঙ্গবন্ধু নভোথিয়েটার, আহসান মঞ্জিল, লালবাগ কেল্লা ও শ্যামলী শিশুমেলা- সবখানেই ছিল ভিড়।




রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৮/মামুন খান/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়