ঢাকা, মঙ্গলবার, ৭ অগ্রহায়ণ ১৪২৪, ২১ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

শিশু স্বার্থবিরোধী বিষয়ে ‘না’

হাসান উল রাকিব : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-২৬ ৯:৪৫:১১ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-২৬ ৯:৪৮:১৯ পিএম

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : শিশু স্বার্থবিরোধী বিষয়ে ‘না’ সমাবেশ করেছে জাতীয় শিশু-কিশোর সংগঠন খেলাঘর আসর নারায়ণগঞ্জ জেলা কমিটি।

বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ নগরীর চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সমাবেশে জেলার বিভিন্ন স্থান থেকে সহস্রাধিক শিশু-কিশোর অংশ নেয়। সমাবেশে শিশু-কিশোররা শিশু হত্যা, শিশু নির্যাতনসহ ১০ বিষয়ে অতিথিদের সঙ্গে সমস্বরে তিনবার ‘না’ উচ্চারণ করেন।

খেলাঘর জেলা কমিটির সভাপতি রথীন চক্রবর্তীর সভাপতিত্বে সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও খেলাঘর কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ডা. সেলিনা হায়াৎ আইভী, ডাকসুর সাবেক ভিপি ও কেন্দ্রীয় খেলাঘর আসরের চেয়ারপার্সন প্রফেসর মাহফুজা খানম, মুক্তিযোদ্ধা, শিল্পী ও খেলাঘর আসরের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য লায়লা হাসান প্রমুখ।

 



বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত হয়ে শিশুদের সঙ্গে শিশু স্বার্থবিরোধী বিষয়কে প্রতিহত করার আহ্বানে একাত্মতা প্রকাশ করেন। জেলার বিভিন্ন শাখার তত্ত্বাবধানে সহস্রাধিক শিশু-কিশোরের সঙ্গে তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। 

সমাবেশে বক্তারা বলেন, শিশু হত্যা, নির্যাতন ও শিক্ষা ব্যবস্থায় উৎকণ্ঠিত খেলাঘর।   শিশু হত্যা ও নির্যাতন বন্ধে সকলকে এগিয়ে আসতে হবে। শিশুর সাবলীল বেড়ে ওঠা ও মেধা বিকাশের উদার পরিবেশ তৈরি করতে হবে।

সমাবেশে জাতীয় সংগীত গেয়ে একটি প্রতিবাদী র‌্যালি নগরীর চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব ঘুরে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/২৬ অক্টোবর ২০১৭/হাসান উল রাকিব/বকুল

Walton
 
   
Marcel