ঢাকা, শনিবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘দাবি আদায় না হলে আমরণ অনশন’

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১২-০৮ ২:০৩:১১ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-০৮ ২:০৩:১১ পিএম

নিজস্ব প্রতিবেদক : প্রধান শিক্ষকদের সঙ্গে সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য নিরসন অর্থাৎ প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকের পরের ধাপে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকের বেতন স্কেল নির্ধারণের দাবি জানিয়েছে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট। আগামী ২২ ডিসেম্বরের মধ্যে এ দাবি আদায় না হলে ২৩ ডিসেম্বর থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশনে যাবেন তারা।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের হলরুমে সংগঠনটির সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

সংগঠনের সভাপতি শাহীনুর আকতার দাবি আদায়ের লক্ষ্যে কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ১৫ ডিসেম্বর সকাল ১১টায় সকল জেলায় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন, আগামী ২২ ডিসেম্বরের মধ্যে দাবি আদায় না হলে ২৩ ডিসেম্বর থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশন কর্মসূচি পালন।

কর্মসূচি সফল করতে সবাইকে এগিয়ে আসার আহ্বানও জানান তিনি।

এর আগে সংগঠনের সিনিয়র যুগ্ম সম্পাদক আব্দুল কাদের জিলানীর সঞ্চালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রতিষ্ঠাতা আহ্বায়ক উজ্জল রায়।

লিখিত বক্তব্যে তিনি বলেন, প্রধান শিক্ষকদের দশম গ্রেড দেওয়া হলে সহকারী শিক্ষকদের সঙ্গে তাদের বেতন স্কেলের ব্যবধান হবে ৪ ধাপ। প্রধান শিক্ষকদেন দশম গ্রেড প্রদান আমরাও চাই। কিন্তু তার সঙ্গে সহকারী শিক্ষকদের ন্যায্য দাবি প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকের পরের ধাপে প্রশিক্ষণ প্রাপ্ত সকহারী শিক্ষকের বেতন স্কেল প্রদানের বিষয়টি সমাধান করতে হবে।

তিনি বলেন, বর্তমানে আমাদের একটাই দাবি তা হচ্ছে প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকের পরের ধাপে সহকারী শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণ। আগামী ২২ ডিসেম্বরের মধ্যে আমাদের এই একমাত্র দাবি বাস্তবায়নের জন্য সরকারের কাছে আবেদন জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে সহকারী শিক্ষক সমাজের সভাপতি তপন কুমার মণ্ডল, প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ শামছুদ্দিন মাসুদ, সহকারী শিক্ষক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আমিনুল হক ভূঁইয়া, আসাদুজ্জামান, মাসুদ মিয়া, তুহিন আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৮ ডিসেম্বর ২০১৭/মামুন খান/এসএন

Walton Laptop
 
     
Marcel
Walton AC