ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

গ্রন্থমেলায় ‘ভালোবাসায় লোডশেডিং’

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ৬ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রন্থমেলায় ‘ভালোবাসায় লোডশেডিং’

সাহিত্য ডেস্ক : অমর একুশে গ্রন্থমেলায় বের হয়েছে হুমায়ূন কবীর হিমুর লেখা উপন্যাস ‘ভালোবাসার লোডশেডিং’। উপন্যাসের কাহিনি গড়ে উঠেছে কয়েকজন বন্ধুদের নিয়ে। বর্তমানে লোডশেডিং নেই বললেই চলে। কিন্তু ভালোবাসায় লোডশেডিং কি বন্ধ হয়েছে? কারো কারো জীবনে ভালোবাসায় লোডশেডিং-এর ডিউরেশন সামান্য হলেও কারো কারো জীবনে সেটা স্থায়ীরূপ ধারণ করে। উপন্যাসে পাভেলের জীবনে লোডশেডিং ক্ষণস্থায়ী হলেও মঞ্জুর জীবনে সেটা স্থায়ী হয়েছে। আর পাভেলের বন্ধুদের এবং পরিবারের জীবনে ভালবাসায় লোডশেডিং পরেনি, পরেছে বিড়ম্বনার লোডশেডিং। ভালোবাসা এবং বিড়ম্বনার উপর পতিত লোডশেডিং নিয়ে রচিত হয়েছে ‘ভালোবাসায় লোডশেডিং’।

 

হুমায়ূন কবীর হিমু সাহিত্যচর্চা করে যাচ্ছেন অবিরত। পত্র-পত্রিকায় ছোট গল্পও লিখছেন। কলেজ জীবনে ‘চন্দনের ডায়েরি’ শিরোনামে একটি লেখা সে সময় বেশ জনপ্রিয়তা পেয়েছিল। লেখালেখি নিয়ে রাইজিংবিডিকে তিনি বলেন, ‘স্বপ্ন দেখি গল্প কিংবা উপন্যাসের মাধ্যমে বাংলাদেশের ঘুমন্ত মানুষকে জাগ্রত করার। হাসি-ঠাট্টার মাধ্যমে সমাজের অসঙ্গতি তুলে ধরতেই এ উপন্যাস লিখেছি।’

 

ভালোবাসার লোডশেডিং গ্রন্থটি হুমায়ূন কবীর হিমুর প্রথম উপন্যাস।  গ্রন্থটি প্রকাশ করেছে পারিজাত প্রকাশনী। ১২৭ পৃষ্ঠার ঝকঝকে ছাপা গ্রন্থটির দাম ২০০টাকা। প্রচ্ছদ এঁকেছেন মোহাম্মদ আলী।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ ফেব্রুয়ারি ২০১৬/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়