ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টার্মিনাল থেকে বাসায় ফিরতে যাত্রীদের দুর্ভোগ

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৪, ২২ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টার্মিনাল থেকে বাসায় ফিরতে যাত্রীদের দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক : প্রিয়জনের সঙ্গে ঈদের ছুটি কাটিয়ে ধীরে ধীরে কর্মব্যস্ত জীবনে ফিরছেন নাড়ির টানে বাড়ি ফেরা রাজধানীবাসী। মহাসড়কে যানজট না থাকায় বেশ স্বস্তিতেই ফিরছেন তারা। তবে বৃষ্টির কারণে সায়েদাবাদ টার্মিনাল থেকে  বাসায় ফিরতে  দূর্ভোগে পড়ছেন যাত্রীরা। একইসঙ্গে গুনতেও হচ্ছে অতিরিক্ত ভাড়া।

 

বুধবার সকালে সায়েদাবাদ বাসটার্মিনাল ঘুরে দেখা গেছে, পূর্বাঞ্চলের বিভিন্ন রুট  থেকে আসা যাত্রীরা সায়েদাবাদ বাস টার্মিনালে নানা বিড়ম্বনার শিকার হচ্ছেন। অব্যবস্থাপনা, বৃষ্টির কারণে গণপরিবহণে সংকট ও ছোট যানবাহন পেতে দুর্ভোগে পড়তে হচ্ছে তাদের।

 

ঢাকায় ফেরা যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, পূর্বাঞ্চলের যাত্রীদের ঢাকা ফিরতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। বাসের টিকিট সঙ্কটে পড়েছেন নোয়াখালী, কক্সবাজার অঞ্চল থেকে ঢাকায় আসা লোকজন।

 

ফেনী থেকে বাসে করে ঢাকায় ফেরা আব্দুল হক রাইজিংবিডিকে বলেন, ‘সায়েদাবাদ বাস টার্মিনালে নামার পর বৃষ্টি, কাদাপানির জন্য দুর্ভোগ পোহাতে হচ্ছে। একই সঙ্গে বাসায় ফেরার জন্য লোকাল বাস, অটোরিকশা ও ট্যাক্সি ক্যাব পেতেও প্রচণ্ড সমস্যা হচ্ছে।

 

বুধবার চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, ব্রাক্ষ্মণবাড়িয়া, সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্চ থেকে আসা বাসগুলো যাত্রীদের নিয়ে ঢুকতে দেখা গেছে সায়েদাবাদ বাস টার্মিনালে। কোন বাসই খালি ছিল না।

 

সায়েদাবাদ বাস টার্মিনালের এক কর্মকর্তা রাইজিংবিডিকে বলেন, ‘বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঢাকামুখী বাসের সংখ্যাও বাড়ছে। ঈদের পরের দিন থেকেই মানুষ ফিরতে শুরু করেছে।’

 

নোয়াখালী থেকে ঢাকায় ফেরা যাত্রী সিরাজুল ইসলাম বলেন, ‘ চট্টগ্রামে বাসের টিকিট পেতে কোনো বিড়ম্বনায় পড়তে হয়নি। এখনো ফেরার চাপ পুরোপুরি শুরু হয়নি। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কও যানজটমুক্ত।’

 

বাস ভাড়া যদিও ঈদের আগের মতো রূপ নেয়নি, তার পরও দূরপাল্লার বাসগুলো একের পর এক আসতে থাকায় মানুষের আনাগোনা একেবারে কম ছিল না। তবে  আগামীকাল যাত্রীদের চাপ বেশি থাকবে বলে ধারণা সায়েদাবাদের বাস মালিক ও চালকদের।

 

হানিফ এন্টারপ্রাইজের বাসচালক সালাহ উদ্দিন জানান, চট্টগ্রামের কাউন্টারে অগ্রিম টিকিটের বাড়তি চাপ না থাকলেও  ঢাকাগামী যাত্রীর সংখ্যা একেবারে কমও  নয়। ফলে কোনো বাসকেই খালি আসতে হচ্ছে না। তবে বুধবার থেকে শনিবার পর্যন্ত যাত্রীদের চাপ বেড়ে যাবে।

 

 


 
রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৫/নিয়াজ/সুমন মুস্তাফিজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়