ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রেসক্লাবের সামনে বৃষ্টিতে ভিজে আন্দোলন

হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ২৫ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রেসক্লাবের সামনে বৃষ্টিতে ভিজে আন্দোলন

নিজস্ব প্রতিবেদক : অভিযোগ জানানো বা দাবি তুলে ধরার জন্য অন্যতম গুরুত্বপূর্ণ স্থান জাতীয় প্রেসক্লাব। প্রতিদিনই বিভিন্ন সংগঠন বা ব্যক্তি প্রেসক্লাবের বিভিন্ন মিলনায়তনে সংবাদ সম্মেলন বা প্রেসক্লাবের সামনে মানবন্ধন, সমাবেশ, অনশন করে।

 

বিশেষ করে, নিজেদের বক্তব্য গণমাধ্যমের মাধ্যমে সংশ্লিষ্টদের জানাতে প্রেসক্লাবের সামনে হাজির হন তারা। বুধবার বৃষ্টির সময়েও থেমে ছিল না তাদের আন্দোলন।    

 

বুধবার বিকেল ৪টার দিকে বৃষ্টি শুরু হয়। অনেকেই সেই বৃষ্টি উপেক্ষা করে দাবি আদায়ে অনড় অবস্থান করছিলেন প্রেসক্লাবের সামনে।

 

এ সময় বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড পরিচালিত ডিপ্লোমা মেডিক্যাল টেকনোলজি ও ফার্মেসি কোর্স পরিচালনা বন্ধ করা, প্রস্তাবিত প্যারামেডিক্যাল শিক্ষাবোর্ডের পরিবর্তে বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল এডুকেশন বোর্ড গঠন আইন দ্রুত বাস্তবায়নসহ ১০ দফা  দাবিতে অনশন কর্মসূচি শুরু করে বাংলাদেশ মেডিক্যাল টেকনোলজি ও ফার্মেসি স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের ( বিএমটিপিএসএ) শিক্ষার্থীরা। অনশনের ১০ দিন পার করলেও এখন পর্যন্ত শিক্ষার্থীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাড়া পায়নি।

 

আন্দোলনের অন্যতম সমন্বয়ক শুভংকর দাশ বলেন, যতই সমস্যা আসুক, দাবি আদায় না করে ঘরে ফিরব না।

 

 

সারা দেশে মাধ্যমিক পর্যায়ে আইসিটি শিক্ষকদের এমপিওভুক্তির আওতায় আনার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলন করছে আইসিটি শিক্ষকরা। আন্দোলনের ১০ম দিনে বিকেলে বৃষ্টি উপেক্ষা করে চলে তাদের আন্দোলন।

 

আন্দোলনের অন্যতম মুখপাত্র আব্দুল মান্নান জানান, এমপিওভূক্তির দাবিতে ১৫ মে থেকে প্রেসক্লাবের সামনে অবস্থান করছি। যত ঝড় আসুক, আন্দোলন অব্যাহত থাকবে।

 

এদিকে উচ্চশিক্ষা নিশ্চিতের দাবিতে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে ম্যাটস শিক্ষার্থীরাও। আজ ছিল অবস্থানের ১০ম দিন।

 

এবতেদায়ী শিক্ষকদের এমপিওরভূক্তির দাবিতে ১১তম দিনে আন্দোলন করছে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষক সমিতি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৬/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়