ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

টঙ্গীতে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ২৪

হাসমত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২১, ১০ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টঙ্গীতে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ২৪

টঙ্গীর একটি কারখানায় বয়লার বিস্ফোরণের পর আগুন ছড়িয়ে পড়ে

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের টঙ্গীতে একটি কারখানায় বয়লার বিস্ফোরণ থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪। আহত হয়েছেন অনেকে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট।

 

শনিবার সকাল ৬টার দিকে টঙ্গীর বিসিক শিল্প নগরীর ট্যাম্পাকো নামের একটি কারখানায় এ দুর্ঘটনা ঘটে। বয়লার বিস্ফোরণের পর কারখানাটিতে আগুন ছড়িয়ে পড়ে। এতে ভবনের একটি অংশ ধসে পড়ে।

 

আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতাল ও ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে ৩০ জনকে। সেখানে মারা গেছেন আনোয়ার হোসেন (৪০), ওয়াহিদুজ্জামান তপন (৩৫), দেলোয়ার হোসেন (৪০), তাহমিনা আক্তার (২০) ও আশিক (১২)।

 

এ ছাড়া ঘটনাস্থল থেকে সোলাইমান (৩০), হান্নান (৬২), ইদ্রিস (৪০), আল-মামুন (৪০), শংকর সরকার (২৫), জাহাঙ্গীর (৫০), সুবাস চন্দ্র (৪০), রফিকুল ইসলাম (২৮), রেদোয়ান (৩৫), জয়নুল (৩৬), আনোয়ার আলী (৩৫), আনিসুর রহমান (৪০), রাজেশ (২০) ও রাশেদের (২৭) মরদেহ উদ্ধার করে টঙ্গী হাসপাতালে পাঠানো হয়। ভবন ধসে নিহত টঙ্গীর আসমা বেগমের (২২) লাশ তার স্বামী সুমন বাড়িতে নিয়ে গেছে। এ ছাড়া চারজনের পরিচয় পাওয়া যায়নি।

 

 

টঙ্গী সরকারি হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার পারভেজ হোসেন জানান, হাসপাতালে ১৮ জনের লাশ আছে। একজনের লাশ বাড়িতে নিয়ে গেছে।

 

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

বয়লার বিস্ফোরণে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গভীর শোক প্রকাশ করেছেন।

 

 

রাইজিংবিডি/গাজীপুর/১০ সেপ্টেম্বর ২০১৬/হাসমত/উজ্জল/ইভা/এএন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়