ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

হাজারো শিক্ষার্থী নিয়ে সাংস্কৃতিক উৎসব

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৫, ১৮ মার্চ ২০২৩  
হাজারো শিক্ষার্থী নিয়ে সাংস্কৃতিক উৎসব

ঢাকার বাড্ডায় প্রায় এক হাজার শিক্ষার্থীকে নিয়ে অনুষ্ঠিত হয়েছে ড. গোলাম মহিউদ্দিন স্মৃতি সাংস্কৃতিক উৎসব। শনিবার (১৮ মার্চ) সকাল ৯টা থেকে উত্তর বাড্ডায় বাড্ডা গার্লস হাইস্কুলে এ উৎসব শুরু হয়ে চলে বিকেল পর্যন্ত। 

এতে ৮টি ভিন্ন ভিন্ন প্রতিযোগিতায় অংশ নেন চতুর্থ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীরা। আয়োজকরা জানান, সাংস্কৃতিক উৎসবে চিত্রাঙ্কন, সঙ্গীত, নৃত্য, নির্ধারিত বক্তৃতা, একক নাটক, উপস্থিত বক্তৃতা, রচনা প্রতিযোগিতা ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

কালাচাঁদপুর গার্লস স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী মালিহা রহমান এসেছিলেন নৃত্য প্রতিযোগিতায় অংশ নিতে। তিনি বলেন, নিজের স্কুলে নানা আয়োজন হয়। কিন্তু অন্য স্কুলের সঙ্গে প্রতিযোগিতার তেমন সুযোগ পাই না। এখানে আরও অনেক স্কুল থেকে শিক্ষার্থীরা এসেছে। সবার সঙ্গে প্রতিযোগিতায় অংশ নিয়ে ভীষণ ভালো লাগছে। 

বাড্ডা আলাতুন্নেছা স্কুল অ্যান্ড কলেজের ৯ম শ্রেণির শিক্ষার্থী জুনায়েদ আহমেদ অংশ নিয়েছেন গানের প্রতিযোগিতায়। ভীষণ উচ্ছ্বসিত তিনিও।

এই শিক্ষার্থী বলেন, এরকম প্রতিযোগিতায় অংশ নিতে পেরে ভালো লাগছে। আরও অনেক শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অনেকেই এসেছে। একটা উৎসবমুখর পরিবেশ দেওয়ায় আয়োজকদের ধন্যবাদ। 

আয়োজকরা জানান, বুয়েটের প্রয়াত সাবেক শিক্ষক ও জাতীয় তেল গ্যাস খনিজ সম্পদ রক্ষা আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব ড. গোলাম মহিউদ্দিন স্মরণে ২০১৪ সাল থেকে এ উৎসব আয়োজন করা হচ্ছে। প্রতিবছর সৃজনশীল বিভিন্ন বিষয়ের ওপর প্রায় শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেয়। বিজয়ীদের বইসহ নানা আকর্ষণীয় পুরস্কার দেওয়া হয়। 

উৎসব কমিটির সদস্য শাহরিয়ার ইব্রাহিম মিমো বলেন, শিক্ষার্থীদের মধ্যে সাংস্কৃতিক বিকাশ ও সেটিকে উপস্থাপনা করার জন্যই এই উৎসব আয়োজন করা হয়। কারণ সাংস্কৃতিক মননই একটি শিশুকে মানবিক করে গড়ে তোলে। এবছরও উৎসবে প্রায় হাজারো শিক্ষার্থী অংশ নিয়েছে। তারা নানা বিষয়ের ওপর নিজের মেধাকে উপস্থাপন করেছে।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়