ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

দুবাই বিমানবন্দর শিগগিরই স্বাভাবিক অবস্থায় ফিরবে, আশা কর্তৃপক্ষের

মুহাম্মদ শাহ জাহান, ইউএই থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ১৯ এপ্রিল ২০২৪  
দুবাই বিমানবন্দর শিগগিরই স্বাভাবিক অবস্থায় ফিরবে, আশা কর্তৃপক্ষের

ভারী বৃষ্টিপাত ও বন্যার ধকল কাটিয়ে আগামী ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে দুবাই বিমানবন্দর স্বাভাবিক অবস্থায় ফিরবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় দেওয়া এক বিবৃতিতে চিফ অপারেটিং অফিসার মাজিদ আল জোকার এ কথা জানান।

তিনি বলেন, দুবাই বিমানবন্দরগুলো এখন থেকে ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে নিয়মিত কার্যক্রমে ফিরে আসবে।

তিনি বলেন, সকাল থেকে টার্মিনাল-১ এবং টার্মিনাল-৩ ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে শুরু করেছে এবং চলাচল আরও সুগম হয়েছে।

তিনি আরও বলেন, আমরা সব সময় চেয়েছি যাত্রীদের ভোগান্তি কমাতে। সেই লক্ষ্যে বিপর্যয়ের সময়ে সংশ্লিষ্ট সব বিভাগ সমন্বয়ের মাধ্যমে কাজ করেছে। বিমানবন্দরের কার্যক্রম সচল করতে আমরা ঠিক একইভাবে কাজ করছি।

‘এটা সত্য অস্থিতিশীল আবহাওয়া শুরু হওয়ার পর প্রথম দিন বিমানবন্দরের সক্ষমতা হ্রাস পেয়েছিল। তবে যাত্রীদের চাহিদা মেটাতে মানুষের ক্ষমতা স্বাভাবিকের চেয়ে বেশি ছিল এবং লক্ষ্য ছিল তাদের সরবরাহ করা নিশ্চিত করা। ’

বিমানবন্দরে উপস্থিত ক্ষতিগ্রস্ত যাত্রীদের সুযোগ-সুবিধা সম্পর্কে মজিদ আল জোকার বলেন, পানীয় এবং খাবার থেকে শুরু করে আমরা সবকিছু দিতে প্রস্তত ছিলাম। বিশেষ পরামর্শ, ফ্লাইট পুনর্নির্ধারণ বা নতুন ফ্লাইট বুকিং।

তিনি বলেন, বেশিরভাগ এয়ারলাইন্সগুলো পরিচালনা করছে। তবে পরিস্থিতি ক্রমাগত পরিবর্তিত হচ্ছে, তাই ফ্লাইট সম্পর্কে জানার সর্বোত্তম উপায় হল সরাসরি বিমান সংস্থার সাথে যোগাযোগ করা।

প্রসঙ্গত, মঙ্গলবারের বৃষ্টির পর রানওয়েতে বন্যার কারণে বৃহস্পতিবার সকাল পর্যন্ত দুবাই ইন্টারন্যাশনালে (ডিএক্সবি) এক হাজার ২৪৪টি ফ্লাইট বাতিল করা হয়েছে এবং ৪১টি ফ্লাইটকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।

/হাসান/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়