ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

‘দক্ষ জনশক্তি রপ্তানির লক্ষ্যে চাহিদাভিত্তিক প্রশিক্ষণ দেওয়া হবে’

মুহাম্মদ শাহ জাহান, ইউএই থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৩, ২৫ মে ২০২৪  
‘দক্ষ জনশক্তি রপ্তানির লক্ষ্যে চাহিদাভিত্তিক প্রশিক্ষণ দেওয়া হবে’

মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে দক্ষ জনশক্তি রপ্তানির লক্ষ্যে চাহিদাভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী। 

শনিবার (২৫ এপ্রিল) দুবাইয়ের পাঁচ তারকা হোটেল হায়াত রিজেন্সিতে আয়োজিত মতবিনিময় সভায় তিনি বলেছেন, যে দেশে যে ধরনের জনবলের চাহিদা আছে, সে দেশে সে ধরনের জনবল পাঠানো হবে। সে লক্ষ্যে আমরা চাহিদাভিত্তিক বা দেশভিত্তিক প্রশিক্ষণের ব্যবস্থা নেবো।

সংযুক্ত আরব আমিরাতের যেসব কোম্পানি বাংলাদেশ থেকে জনশক্তি আমদানি করে, তাদের মধ্যে প্রথম সারির ১৭টি কোম্পানির চেয়ারম্যান/প্রধান নির্বাহী কর্মকর্তাকে এ মতবিনিময় সভায় আমন্ত্রণ জানানো হয়। কী ধরনের দক্ষ জনশক্তি তাদের প্রয়োজন কিংবা বাংলাদেশ থেকে আরও বেশি জনশক্তি পাঠানোর জন্য কী কী করণীয়, সেসব বিষয়ে তাদের সঙ্গে আলোচনা করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী। 

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খায়রুল আলম, প্রতিমন্ত্রীর একান্ত সচিব মামুনুর রহমান, বাংলাদেশ কনস্যুলেট, দুবাই ও উত্তর আমিরাতের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন এবং কনস্যুলেটের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়