ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

‘ছাত্রসমাজের নেতৃত্বেই আন্দোলনে সফলতা এসেছে’

আরিফুল ইসলাম সাব্বির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩১, ১২ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ছাত্রসমাজের নেতৃত্বেই আন্দোলনে সফলতা এসেছে’

সাভার সংবাদদাতা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জাম্মেল হক বলেছেন, একটি দেশের অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক উন্নয়নে ছাত্রসমাজের ভূমিকা অনস্বীকার্য। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের ন্যায্য দাবির আন্দোলনে ছাত্রসমাজের নেতৃত্বেই সফলতা এসেছে।

বৃহস্পতিবার দুপুরে সাভারের গণবিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের সরাসরি ভোটে নির্বাচিত ছয় জন ছাত্রনেতা এবং ১৬ জন বিভাগীয় প্রতিনিধির শপথবাক্য পাঠ করানো শেষে সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, দেশের উন্নয়ন ব্যাহত করতে কিছু দুষ্কৃতকারী এখনো সক্রিয়। তাদের রুখতে ছাত্রসমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

গণবিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (গাকসু) সভাপতি অধ্যাপক ডা. লায়লা পারভীন বানুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি, ঢাকা-২০ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ।

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সাভারের স্থানীয় সাংসদ ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গণবিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শিক্ষার্থীদের সরাসরি ভোটে গাকসুর সহ-সভাপতি (ভিপি) হিসেবে মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক (জিএস) হিসেবে মো. নজরুল ইসলাম নির্বাচিত হন।

নির্বাচিত অন্য সদস্যরা হলেন- কোষাধ্যক্ষ খাদিজা আক্তার সেতু, ক্রীড়া সম্পাদক মাহতাবুর রহমান সবুজ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক রকিবুল হাসান শিপন এবং প্রচার ও সমাজসেবা সম্পাদক অর্জুন রাজবংশী।


রাইজিংবিডি/সাভার/১২ সেপ্টেম্বর ২০১৯/আরিফুল ইসলাম সাব্বির/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়