ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সুবর্ণচরে কৃষককে কুপিয়ে হত্যার ঘটনায় আটক ৩

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ৬ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সুবর্ণচরে কৃষককে কুপিয়ে হত্যার ঘটনায় আটক ৩

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজব্বার ইউনিয়নে আবদুল মান্নান (৫০) নামের এক কৃষককে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা।

এসময় হামলায় আরও তিনজন আহত হয়েছেন। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৬ আগস্ট) বেলা ১১টায় বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক‌্যাল অফিসার সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম। এর আগে বুধবার রাতে উপজেলার চরজব্বার ইউনিয়নের কাঞ্চনবাজারে এ ঘটনা ঘটে।

কৃষক আবুদল মান্নান উপজেলার পশ্চিম চরজব্বার গ্রামের মজিবুল হকের ছেলে।

আহতরা হলেন—  পশ্চিম চরজব্বার গ্রামের নুর আলমের ছেলে পল্লী চিকিৎসক আবুল কাশেম (৩০), মো. রাসেল (২২) ও জয়নাল আবেদীনের ছেলে হেলাল উদ্দিন (৩৬)।

নিহতের ছোট ভাই স্থানীয় আওয়ামী লীগ নেতা সফিকুর রহমান বলেন, ‘মহামারি করোনার মাঝমাঝি সময়ে চরজব্বার ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য বাহার উদ্দিন বৃদ্ধ মফিজুর রহমান নামের একজনের কাছ থেকে বয়স্ক ভাতা দেওয়ার নাম করে এক হাজার টাকা ঘুষ নেন। এর কিছুদিন পর ওই বৃদ্ধ বাহার উদ্দিনকে ভাতা অথবা ঘুষের টাকা ফেরত দেওয়ার জন্য চাপ প্রয়োগ করেন। এতে বাহার বৃদ্ধকে মারধর করেন। ওই ঘটনায় আমার চাচাত ভাই যুবলীগ কর্মী মঞ্জু প্রতিবাদ করলে বাহারের ছেলে বেন্ডা ও স্থানীয় মজিবুল হক মাঝির ছেলে ইসমাঈলের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাকে পিটিয়ে আহত করে। ওই ঘটনায় গত ১০ এপ্রিল মঞ্জু বাদী হয়ে চরজব্বার থানায় মামলা দায়ের করে।

এর জের ধরে বুধবার (০৫ আগস্ট) রাতে স্থানীয় কাঞ্চন বাজারে ইউপি সদস্য বাহার উদ্দিন ও মজিবুল হক মাঝির ছেলে ফজলুল হক ফজলুর নেতৃত্বে ইসমাঈল হোসেন, আনিছ, আবুল কালাম, আবদুল আলী, আজাদ হোসেনসহ ১৫/২০ জন সন্ত্রাসী মঞ্জুকে না পেয়ে বাজারে ফাঁকা গুলি ছোঁড়ে আমার ভাই আবদুল মান্নান ও আমাদের আত্মীয়-স্বজনের ওপর হামলা চালায়। এসময় তারা একাধিক ব্যবসা প্রতিষ্ঠানে লুট-পাট করে চলে যায়। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় গুরত্বর আহত অবস্থায় আবদুল মান্নান, আবুল কাশেম, মো. রাসেল ও হেলাল উদ্দিনকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এরপর চিকিৎসক আবদুল মান্নানকে মৃত ঘোষণা করেন।’

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহেদ উদ্দিন জানান, দু’পক্ষের সংঘর্ষে একজনের মৃত্যুর ঘটনায় স্থানীয় ইউপি সদস্য বাহার উদ্দিনসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এ ঘটনায় দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সুজন/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়