ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাত পর্যন্ত বয়ান করবেন যারা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ২১ জানুয়ারি ২০২৩   আপডেট: ১২:৫২, ২১ জানুয়ারি ২০২৩
বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাত পর্যন্ত বয়ান করবেন যারা

টঙ্গীর তুরাগ নদের তীরে গতকাল শুক্রবার আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ ৫৬তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব (সাদপন্থী)। এখন হেদায়েতি বয়ান আর জিকিরে মশগুল রয়েছেন ইজতেমায় আগত মুসল্লিরা। 

শনিবার (২১ জানুয়ারি) বাদ জোহর বয়ান করবেন তুর্কির মাওলানা ওমর, বাদ আসর বয়ান করবেন মাওলানা ইলিয়াস বিন সাদ কান্ধলভী। তাদের বয়ান বাংলায় তরজমা করবেন মাওলানা ওসামা ইসলাম। বাদ মাগরিব ভারতের মাওলানা আব্দুস সাত্তার বয়ান পেশ করবেন। তার বয়ান বাংলায় তরজমা করবেন মাওলানা জিয়া বিন কাসিম।

রোববার (২২ জানুয়ারি) বাদ ফজর ভারতের মাওলানা মুরসালিন বয়ান শুরু করবেন। আর হেদায়তি বয়ান করবেন ভারতের মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধলভী। তাদের বয়ান বাংলায় তরজমা করবেন মাওলানা জিয়া বিন কাসিম। এরপর আখেরি মোনাজাতও পরিচালনা করবেন মাওলানা ইউসুফ বিন কান্ধলভী।

ইজতেমার মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম জানান, গত বৃহস্পতিবার সকালে এবারের ইজতেমায় বিশ্ব তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বি মাওলানা সাদ আহমদ কান্ধলভীর তার তিন ছেলে ও মেয়ের জামাতা নিয়ে ময়দানে এসেছেন। 

মাওলানা সাদ আহমদের সঙ্গে আগতরা হলেন- মাওলানা সাদ আহমদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ কান্ধলভী, মেজো ছেলে মাওলানা সাঈদ কান্ধলভী ও ছোট ছেলে মাওলানা ইলিয়াস কান্ধলভী এবং মেয়ে জামাই মাওলানা হাসান। এছাড়াও তার সঙ্গে এসেছেন সাতজনের একটি দলও। 

প্রসঙ্গত, আগামী ২২ জানুয়ারি রোববার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা। 

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়