ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

ফুল-ফল সবজিতে দৃষ্টিনন্দন যে থানা ভবন

মো. মামুন চৌধুরী, হবিগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৫, ২৭ এপ্রিল ২০২৪   আপডেট: ১২:২২, ২৭ এপ্রিল ২০২৪
ফুল-ফল সবজিতে দৃষ্টিনন্দন যে থানা ভবন

পতিত জমিতে ফুল-ফল ও সবজি চাষে আকর্ষণীয় হয়ে উঠেছে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ থানা ভবন। 

থানায় প্রবেশে চোখে পড়ে সূর্যমুখী ফুল বাতাসে দুলছে। এ দৃশ্য দেখতে দেখতে মুগ্ধ হচ্ছেন থানায় আগতরা। থানা ভবনের পাশে পতিত জমি আবাদ করে ফলানো হয়েছে টমেটো, কাঁচা মরিচ, বেগুন, ধনিয়া, লাউ, পুইশাক, কলমিশাকসহ বিভিন্ন ধরণের সবজি। গাছে গাছে সবজি সহজেই দৃষ্টি কেড়ে নিচ্ছে।

এছাড়া এ থানা ভবন প্রাঙ্গণে রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি রোপিত আম গাছ। সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার) পিপিএমও আম গাছ রোপণ করে গেছেন। কমলা গাছ রোপণ করেছেন হবিগঞ্জের পুলিশ সুপার আক্তার হোসেন বিপিএম সেবা।

পরিদর্শনকালে দেখা গেছে- আম গাছে আম, পেয়ারা গাছে পেয়ারা, পেঁপে গাছে পেঁপে, ডালিম গাছে ডালিম, কাঁঠাল গাছে কাঁঠাল ধরেছে। আছে কলা গাছ। গাছে রয়েছে কলা। আছে নানা প্রজাতির ওষুধি গাছ। আরও আছে নানা ধরণের ফুল গাছ। ফুল, ফল, সবজি ও ওষুধি গাছে বেষ্টিত থানা ভবন হয়ে উঠছে দৃষ্টিনন্দন। অনেকেই এসব দেখার জন্য থানায় আসছেন।

সূর্যমুখী ফুলের পাশে থানার ওসিসহ অন্যান্যরা

থানার ওসি মোবারক হোসেন ভূইয়া ও ওসি (তদন্ত) উত্তম কুমার দাশ বলেন, মাননীয় পুলিশ সুপার স্যারের দিক-নির্দেশনায় থানা ভবনের পাশে পতিত জমিতে সবজি, ফুল, ফল ও ওষুধি গাছ রোপণ করা হয়েছে। নিয়মিত গাছের পরিচর্যা করা হয়। গাছে গাছে রয়েছে ফুল, ফল ও সবজি। থানায় আগতরা এসব দেখে মুগ্ধ হচ্ছেন। এখানে সবজি ও সূর্যমুখী ফুল চাষে স্থানীয় কৃষি বিভাগের পরামর্শ পাওয়া যাচ্ছে। 

 

/টিপু/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়