ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

বিএনপির সমাবেশ থেকে শেখ হাসিনাকে ‘কবরে পাঠানোর’ হুমকি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৩৫, ২২ মে ২০২৩   আপডেট: ০১:৩৮, ২২ মে ২০২৩
বিএনপির সমাবেশ থেকে শেখ হাসিনাকে ‘কবরে পাঠানোর’ হুমকি

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরে পাঠানোর হুমকি দিয়েছেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। তিনি বলেছেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে কবরে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব।’ 

শুক্রবার (১৯ মে) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাই স্কুল মাঠে মহানগর এবং জেলা বিএনপির জনসমাবেশে তিনি এ হুমকি দেন। 

এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

পড়ুন: বিএনপির রাজনীতিকে কবরস্থানে পাঠাবো: কাদের

এদিকে, এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে নিন্দার ঝড় উঠে। এমনকি, চাঁদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতিও নেওয়া হচ্ছে। 

বাঘা চারঘাট আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, আবু সাঈদ চাঁদ একজন সন্ত্রাসী। সন্ত্রাসীদের দল বিএনপি। তারা নাশকতা ও হত্যার রাজনীতি ছাড়া আর কিছুই জানে না। চাঁদের বক্তব্যে তা আবার প্রমাণিত হলো। আমরা তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব।

অন্যদিকে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদের দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগ।  

পড়ুন: সারাদেশে আ.লীগের বিক্ষোভের ডাক 

আজ (২২ মে) আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দেশের সব জেলা/মহানগর উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালিত হবে। আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো এর প্রতিবাদের পৃথক কর্মসূচির আয়োজন করছে।

হুমকির প্রতিবাদে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী ও সমর্থকদের দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি যথাযথভাবে পালনের জন্য সাংগঠনিক নির্দেশনা দিয়েছেন।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়