ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

উপজেলা নির্বাচন: তারাকান্দায় ১৪৪ ধারা জারি

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ২ জুন ২০২৩  
উপজেলা নির্বাচন: তারাকান্দায় ১৪৪ ধারা জারি

ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দুই প্রার্থীর সংঘর্ষের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। শুক্রবার (২ জুন) সকাল ৬টা থেকে তারাকান্দা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। এই আইন আগামী ৫ জুন সকাল ৬টা পর্যন্ত বলবৎ থাকবে। এই সময় পর্যন্ত প্রার্থীদের নির্বাচনী প্রচারণার কার্যক্রমও বন্ধ করা হয়েছে।

তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজাবে রহমত বলেন, শুক্রবার (২ জুন) সকাল ৬টা থেকে ১৪৪ ধারা জারি করা হয়। এই আইন বলবৎ থাকবে আগামী ৫ জুন সকাল ৬টা পর্যন্ত। এই সময়ে প্রার্থীদের নির্বাচনী সব কার্যক্রম বন্ধ থাকবে।

আরও পড়ুন: ময়মনসিংহে ২ প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, গুলিবিদ্ধ ১০

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১ জুন) রাত ৮টার দিকে তারাকান্দা বাসস্ট্যান্ড এলাকায় আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী অ্যাডভোকেট ফজলুল হকের সমর্থনে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা মিছিল বের করে। তারা ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকারের কার্যালয়ে হামলা করে। এসময় দুই পক্ষের সংঘর্ষ চলাকালে গুলি ও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এতে স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকারের ১০ জনসহ উভয়পক্ষের ১৫ জন আহত হন। আহতদের মধ্যে ৮ জন গুলিবিদ্ধ।

এই ঘটনার প্রতিবাদে নুরুজ্জামান সরকারের সমর্থকরা সড়কে টায়ার জ্বালিয়ে তিন ঘণ্টা ময়মনসিংহ-শেরপুর ও ময়মনসিংহ-হালুয়াঘাট সড়ক অবরোধ করে রাখেন। পরে গুলিবিদ্ধ আটজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে হামলার ঘটনায় কয়েকজন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। তবে, পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় উপজেলা প্রশাসন তারাকান্দা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করেছেন। গতকাল রাতের ঘটনায় এখনো কোনো পক্ষ অভিযোগ করেনি।

মিলন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়