ঢাকা     শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

জম্মু-কাশ্মীরে সন্ত্রাসী হামলায় ভারতীয় বিমান বাহিনীর এক সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ৫ মে ২০২৪   আপডেট: ১২:০৯, ৫ মে ২০২৪
জম্মু-কাশ্মীরে সন্ত্রাসী হামলায় ভারতীয় বিমান বাহিনীর এক সেনা নিহত

ভারতের জম্মু ও কাশ্মীরে বিমান বাহিনীর একটি গাড়িতে সন্ত্রাসী হামলায় এক বিমানসেনা নিহত হয়েছেন এবং চারজন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর ও বাকি তিনজনের অবস্থা স্থিতিশীল। 

রোববার (৫ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ইন্ডিয়া টুডে। প্রতিবেদনে বলা হয়, পুঞ্চ এলাকার সুরানকোটের সানাইগ্রামে ভারতীয় বিমানবাহিনীর একটি গাড়িতে শনিবার (৪ মে) স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

ভারতীয় বিমান বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, পাল্টা গুলির মাধ্যমে সেনারা হামলাকারীদের জবাব দিয়েছে। অতর্কিত হামলার ঘটনায় পাঁচজন সেনা গুলিবিদ্ধ হয়েছেন এবং তাদেরকে নিকটস্থ সামরিক হাসপাতালে নেয়া হলে একজন মৃত্যুবরণ করেন। আহতদের মধ্যে আরেকজনের অবস্থা আশঙ্কাজনক।

জানা গেছে, যে এলাকায় এই হামলা ঘটেছে, তার কাছেই রয়েছে জঙ্গল। হামলার পর সন্ত্রাসীরা সেই জঙ্গলের ভেতরে ঢুকে যায়। জঙ্গিদের কাছে একে অ্যাসল্ট রাইফেল ছিল। 

হামলার ঘটনায় পুঞ্চ জেলায় পুলিশের সঙ্গে মিলে বিশেষ অভিযান করেছে সেনাবাহিনী। পুঞ্চ মহাসড়কের সব গাড়িতে তল্লাশি শুরু হয়েছে। ভারতীয় সেনাবাহিনীর বাড়তি সদস্যরা ঘটনাস্থলে গতকাল রাতেই পৌঁছেছেন। এদিকে বিমানবাহিনীর স্পেশাল ফোর্স নামানো হয়েছে গত রাতেই।

বিমান বাহিনীর একজন মুখপাত্র জানিয়েছেন, হামলাকারীদের ধরতে অভিযান চলছে এবং পুরো এলাকায় যান ও পথচারী চলাচল সীমিত করে দেয়া হয়েছে। ঘটনার তদন্ত চলছে।

এখন পর্যন্ত কোনো জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়