ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

মেক্সিকোয় নির্বাচনি সমাবেশের মঞ্চ ভেঙে নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ২৩ মে ২০২৪   আপডেট: ১৫:৫৮, ২৩ মে ২০২৪
মেক্সিকোয় নির্বাচনি সমাবেশের মঞ্চ ভেঙে নিহত ৯

মেক্সিকোর উত্তরাঞ্চলীয় রাজ্য নুয়েভো লেওনে একটি নির্বাচনি সমাবেশের মঞ্চ ভেঙে পড়ে শিশুসহ অন্তত নয়জনের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অর্ধশতাধিক। 

স্থানীয় সময় বুধবার (২২ মে) সন্ধ্যায় শিল্পাঞ্চল মন্তেরেইয়ের নিকটবর্তী সান পেদ্রো গার্সা গার্সিয়া শহরে সিটিজেন মুভমেন্ট পার্টির সমাবেশে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি।

নুয়েভো লেওনের গভর্নর স্যামুয়েল গার্সিয়া জানিয়েছেন, নিহতদের মধ্যে একজন শিশু। স্থানীয় ক্লিনিকগুলোতে আহতদের চিকিৎসা দেওয়া হয়েছে।

বুধবার সন্ধ্যায় সামাজিক মাধ্যমে শেয়ার করা এক ভিডিওতে দেখা গেছে, গভর্নর গার্সিয়া ওই এলাকায় জোরালো বজ্রঝড়ের মধ্যে বাসিন্দাদের বাড়িতে অবস্থান করার বিষয়ে সতর্ক করছেন। খারাপ আবহাওয়ার কারণে ওই দুর্ঘটনা ঘটেছে বলে জানাচ্ছেন তিনি।

আগামী ২ জুন মেক্সিকোতে প্রেসিডেন্ট নির্বাচন। জরিপে এই নির্বাচনের প্রার্থীদের মধ্যে আলভারেজ মাইনেজ তৃতীয় স্থানে রয়েছেন। তিনি ক্ষমতাসীন দলের প্রার্থী ক্লদিয়া শিনবাউম এবং দ্বিতীয় স্থানে থাকা সম্মিলিত বিরোধীদলীয় প্রার্থী শোচিত গালভেজের থেকে অনেক পিছিয়ে আছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে গালভেজ এ ঘটনায় নিহতদের পরিবারের প্রতি শোক সমবেদনা জানানোর পাশাপাশি তার প্রতিদ্বন্দ্বী আলভারেজ মাইনেজের প্রতি সংহতি প্রকাশ করেছেন।

ইমন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়