ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

লেভানডোভস্কিহীন পোল্যান্ডের মুখোমুখি নেদারল্যান্ডস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ১৬ জুন ২০২৪  
লেভানডোভস্কিহীন পোল্যান্ডের মুখোমুখি নেদারল্যান্ডস

ইউরোর ‘ডি’ গ্রুপের ম্যাচে আজ রোববার (১৬ জুন, ২০২৪) রাতে মাঠে নামছে নেদারল্যান্ডস। তাদের প্রতিপক্ষ লেভানডোভস্কির পোল্যান্ড। কিন্তু ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারবেন না বার্সা তারকা।

পোল্যান্ড অবশ্য এবার প্লে’অফ খেলে জায়গা করে নিয়েছে ইউরোতে। বাছাইপর্বের বৈতরণি পেরুতে পারেনি তারা। এরপর প্লে’অফে ওয়েলসকে টাইব্রেকারে হারিয়ে জায়গা করে নেয় মূলপর্বে। অবশ্য ইউরো শুরুর আগে ভালো ছন্দে আছে তারা। সবশেষ আট ম্যাচের একটিতেও হারেনি পোলিসরা।

সবশেষ দুই প্রস্তুতি ম্যাচে তারা ইউক্রেনকে হারিয়েছে ৩-১ গোলে। আর তুরস্ককে হারিয়ে ২-১ গোলে। দুই ম্যাচে তাদের পাঁচজন তারকা গোল করেছেন। এতে করে বোঝা যায় লেভানডোভস্কির অনুপস্থিতি হয়তো খুব একটা ভোগাবে না পোলিসদের।

ইউরোর আগের আসরে চেক রিপাবলিকের কাছে হেরে শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছিল নেদারল্যান্ডস। এবার অবশ্য তারা আরও দূরে যেতে চায়। নেদারল্যান্ডস অবশ্য তাদের সবশেষ ছয় ম্যাচের ছয়টিতেই জিতেছে। গেল সপ্তাহে তারা ৪-০ গোলে হারিয়েছে কানাডাকে। এরপর আইসল্যান্ডকেও একই ব্যবধানে হারায় তারা। দুটি ম্যাচেই গোল করেছেন অধিনায়ক ভার্জিল ফন দাইক।

দুই দল এর আগে গেল চার বছরে চারবার মুখোমুখি হয়েছে। তার মধ্যে তিনবারই জিতেছে নেদারল্যান্ডস। একটি ম্যাচ হয়েছে ড্র। নেদারল্যান্ডসের বিপক্ষে ১৯৭৯ সালের পর কখনো জয় পায়নি পোল্যান্ড। এবার কি পারবে সেই অচলায়তন ভাঙতে? নাকি আবারও জয়ের পাল্লা ভারী করবে নেদারল্যান্ডস।

পোল্যান্ডের সম্ভাব্য শুরুর লাইনআপ:
সেকজেনসি, বেডনারেক, সালামন, কিভিওর, স্লিজ, ফ্রাঙ্কোস্কি, জিলিনস্কি, পিওট্রোভস্কি, সিজাইমানস্কি, জালেউস্কি ও বুকসা।

নেদারল্যান্ডসের সম্ভাব্য শুরুর লাইনআপ:
ভার্ব্রুগেন, ডামফ্রিজ, ফন দাইক, ডি ভ্রিজ, আকে, স্কাউটেন, ভারমান, সিমন্স, রেইজন্ডারস, গাকপো ও দিপেই।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়