ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

স্কটল্যান্ডকে উড়িয়ে ইউরোতে জার্মানির শুভসূচনা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০২, ১৫ জুন ২০২৪   আপডেট: ০৮:১৬, ১৫ জুন ২০২৪
স্কটল্যান্ডকে উড়িয়ে ইউরোতে জার্মানির শুভসূচনা 

চেনা পরিবেশ, গ্যালারিতে গগনবিদারী গর্জন, কাগজে কলমে অন্যতম ফেভারিট। শিরোপার দাবীদার। ইউরো ২০২৪-এ ঠিক তেমনি সূচনা হয়েছে স্বাগতিক শেষ জার্মানির। স্কটল্যান্ডকে উড়িয়ে ইউরোতে পা পড়েছে জার্মান মেশিনদের।

বার্লিনের অ্যালিয়েঞ্জ অ্যারেনায় বাংলাদেশ সময় শুক্রবার দিবাগত রাত ১টায় শুরু হয় ম্যাচটি। জার্মানি ৫-১ গোলের ব্যবধানে স্কটিশদের উড়িয়ে দিয়েছে। গ্রুপ 'এ' থেকে মুখোমুখি হয় দুই দল।

প্রথমার্ধেই ম্যাচ থেকে ছিটকে যায় স্কটল্যান্ড। ৪৫ মিনিট পেরোতে নিজেদের জালে তিন গোল, সঙ্গে একজনের কমে যাওয়া। শুরুর ১০ মিনিট থেকে শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত গোল হজম করেছে স্কটিশরা।

ফ্লোরিয়ান রিটজের গোলে শুরু। ১০ মিনিটে তিনি এগিয়ে দেন দলকে। দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয়নি বেশিক্ষণ। ১৯ মিনিটে জার্মানির ত্রাতা জামাল মুসিয়ালা। প্রথমার্ধ শেষ হতে যাচ্ছিল ২-০ গোলের ব্যবধানে।

৪৩ মিনিটে গুন্ডোগানকে কড়া ট্যাকল করে বসেন পোর্টিয়াস। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তায় পেনাল্টি পায় জার্মানি। লাল কার্ড হজম করে মাঠ ছাড়েন পোর্টিয়াস। কাই হাভার্টজ ব্যবধান তিনগুণ করেন পেনাল্টি থেকে গোল দিয়ে।

বিরতি থেকে ফিরে জার্মানিকে চতুর্থ গোল এনে দেন নিকলাস ফুলকার্গ। এ জন্য অপেক্ষা করতে হয়েছে ২৩ মিনিট। এরপর পঞ্চম ও শেষ গোলটি আসে শেষের ঘণ্টা বাজার আগে। এমরে কান গোল দেন যোগ করা সময়ের তৃতীয় মিনিটে।

পুরো ম্যাচে জার্মান ডিফেন্সকে চ্যালেঞ্জ জানাতে পারেনি স্কটিশরা। ১টি শর্ট নিলেও তা অন-টার্গেট ছিল না। ৭৩ শতাংশ সময় বল জার্মানদের পায়ে ছিল। 'এ; গ্রুপ থেকে অন্য দুটি দল হলো হাঙ্গেরি ও সুইজারল্যান্ড। 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়