ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

সৌদির সঙ্গে মিল রেখে ফেনীর ৩ স্থানে ঈদের নামাজ আদায়

ফেনী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ১৬ জুন ২০২৪   আপডেট: ১৬:১৯, ১৬ জুন ২০২৪
সৌদির সঙ্গে মিল রেখে ফেনীর ৩ স্থানে ঈদের নামাজ আদায়

সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ রোববার (১৬ জুন) ফেনীর তিন স্থানে ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়েছে। সকালের দিকে সদর উপজেলার ফরহাদনগর ইউনিয়নের পূর্ব সুলতানপুর ৭ নম্বর ওয়ার্ডের দুটি পাড়ায় এবং পরশুরাম পৌরসভার কোলাপাড়া এলাকায় নামাজ আদায় করেন অনেক মুসল্লি।

এ ব্যাপারে ফরহাদনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন টিপু বলেন, ইউনিয়নের পূর্ব সুলতানপুরে দুটি পাড়ায় সৌদির সঙ্গে মিল রেখে কিছু মানুষ ঈদুল আজহার নামাজ আদায় করেছেন। পূর্ব সুলতানপুর শাহ আমানিয়া জাহাগিরিয়া দরবার শরীফের মাওলানা মোহাম্মদ গোলাম নবীর নেতৃত্বে ঈদের নামাজ আদায় করেন। পৃথিবীর কোনো প্রান্তে চাঁদ দেখা গেলে তার সঙ্গে তাল মিলিয়ে রোজা, ঈদুল ফিতর ও ঈদুল আজহাসহ যাবতীয় ধর্মীয় আচার পালন করেন তারা।

একই সময় গ্রামের অপর একটি অংশ পূর্ব সুলতানপুর রশিদিয়া দরবার শরীফের মরহুম মাওলানা গোলাম কিবরিয়া পীরমিয়ার ছেলে মুহাম্মদ সুলতান মাহমুদের নেতৃত্বে আরেকটি জামাতে ঈদের নামাজ আদায় করেন।

এদিন জেলার সীমান্তবর্তী উপজেলা পরশুরাম পৌর এলাকার কোলাপাড়ার ছয়ঘরিয়া এলাকার একটি স্থানেও অনেকে ঈদুল আজহার নামাজ আদায় করেছেন।

রাশেদুল ইসলাম নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, দীর্ঘদিন ধরে পীরের অনুসারীরা সৌদি আরব ও মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করে আসছে। তবে এলাকায় মূল ঈদের জামাত আগামীকাল অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে পরশুরাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, সৌদি আরব অনুসরণ করে কিছু মানুষ ঈদের নামাজ আদায় করেছেন। তারা দীর্ঘদিন ধরে এ নিয়ম মেনে আসছেন। আজও শান্তিপূর্ণভাবে ঈদ জামাত শেষে তারা মহান সৃষ্টিকর্তার নামে পশু কোরবানিসহ অন্যান্য আনুষ্ঠানিকতা পালন করেছেন।

সাহাব/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়