ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

শারমিন-নাহিদায় আবাহনীর তিনে তিন 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১০, ২৪ মে ২০২৪  
শারমিন-নাহিদায় আবাহনীর তিনে তিন 

ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগে আবাহনী লিমিটেডের জয়রথ ছুটে চলছে। তৃতীয় দল হিসেবে চলমান লিগে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে ঐতিহ্যবাহী ক্লাবটি। এর আগে টানা তিন ম্যাচে জয় পাওয়া দল দুটি হলো মোহামেডান স্পোর্টিং ক্লাব ও রূপালী ব্যাংক ক্রিকেট ক্লাব।

বিকেএসপির ১ নম্বর মাঠে শুক্রবার (২৪ মে, ২০২৪) মুখোমুখি হয় আবাহনী-খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। টস হেরে ব্যাটিং করতে নেমে নাহিদা আক্তারদের ঘূর্ণি জাদুতে মাত্র ১৪০ রানে অলআউট হয় খেলাঘর। তাড়া করতে নেমে মাত্র ২৫.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আবাহনী।

সর্বোচ্চ ৪৬ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন শারমিন সুলতানা। ৫৭ বলে এই রান করেন তিনি। শারমিনের সঙ্গে ৫ রান করে অপরাজিত ছিলেন নাহিদা। এ ছাড়া ওপেনার দিলারা দোলা-আফিয়া আসিমা ইরা সমান ৩০ রান করে আউট হন। খেলাঘরের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন নুজহাত সাবাহ ফিরদাউস। 

এর আগে খেলাঘরের ব্যাটাররা ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। দলটির প্রথম উইকেট নিতে আবাহনীকে অপেক্ষা করতে হয় নবম ওভার পর্যন্ত। ততক্ষণে মাত্র ১৮ রান হয়। ২৮ বলে ২ রান করে ওপেনিংয়ে নামা অধিনায়ক সানজিদা ইসলাম মাঠ ছাড়লে ভাঙে জুটি। 

এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে খেলাঘর। ব্যতিক্রম ছিলেন তাজ ও ওপেনার সুমি আক্তার। সর্বোচ্চ ৪৫ রান করেন তাজ। সুমি ৩০ রান করেন। আর কোনো ব্যাটার বিশের কাছে যেতে পারেননি। আবাহনীর হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন নাহিদা। ২ উইকেট করে নেন জাহানারা আলম ও স্বর্ণা আক্তার। 

টানা তিন জয়েও আবাহনীর শীর্ষে উঠতে পারেনি। রান রেটে পিছিয়ে থেকে দলটির অবস্থান তৃতীয় স্থানে। শীর্ষে মোহামেডান আর দ্বিতীয় স্থানে রূপালী ব্যাংক। সমান ম্যাচে মাত্র ১ জয়ে খেলাঘরের অবস্থান সপ্তম স্থানে।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়