ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

নির্বাচনি প্রচারণা শুরু করেছেন সুনাক ও স্টারমার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৪, ২৩ মে ২০২৪  
নির্বাচনি প্রচারণা শুরু করেছেন সুনাক ও স্টারমার

প্রধানমন্ত্রী পদে নির্বাচনি প্রচারণা শুরু করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক এবং তার লেবার পার্টির প্রতিদ্বন্দ্বী কেয়ার স্টারমার। বৃহস্পতিবার তারা নির্বাচনী প্রচারণা শুরু করেছেন বলে জানিয়েছে রয়টার্স।

সুনাক ও স্টারমার দাবি করেছেন, শুধুমাত্র তারাই দেশটিকে অর্থনৈতিক ও রাজনৈতিক অস্বস্তি থেকে বের করে আনতে পারবেন।

কনজারভেটিভ পার্টির নেতা সুনাক ২০২২ সালের অক্টোবরে প্রধানমন্ত্রী হন। এর পর থেকে জনমত জরিপে প্রতিদ্বন্দ্বী লেবার পার্টি থেকে তার দল ২০ শতাংশ পিছিয়ে গেছে। বুধবার হঠাৎ করেই তিনি ৪ জুলাই আগাম নির্বাচনের ঘোষণা দেন। এই মুহূর্তে আগাম নির্বাচনের ঘোষণা দিয়ে তিনি দলের অনেককে হতবাক ও ক্ষুব্ধ করেছেন।

বৃহস্পতিবার সুনাক জানিয়েছেন, ব্রিটেনের অর্থনীতি একটি কোণে ঘুরছে এবং অবৈধ অভিবাসন মোকাবেলায় তার একটি পরিকল্পনা রয়েছে। 

কিন্তু গত তিন বছরে দ্রব্যমূলের দাম ২১ শতাংশ বেড়েছে এবং জাতীয় স্বাস্থ্য পরিষেবা দীর্ঘ সময় ধরে আটকে থাকায় ভোটারদের বোঝানো কঠিন হতে পারে যে ব্রিটেন সঠিক পথে রয়েছে।

মধ্য লন্ডনে ভোটারদের উদ্দেশে সুনাক বলেছেন, ‘যদিও আরও কাজ করার আছে এবং আমি জানি আপনাদের সুবিধাগুলি পেতে সময় লাগবে, তবে পরিকল্পনাটি কাজ করছে।’

লেবার নেতা স্টারমার দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডের গিলিংহামে বৃহস্পতিবার ভোটারদের জানিয়েছেন, তিনি ব্রিটেনকে পুনর্নবীকরণ, পুনর্নির্মাণ এবং পুনরুজ্জীবিত করতে চান।  

স্টারমার হলেন ব্রিটেনের সাবেক প্রধান প্রসিকিউটর। নির্বাচনে যদি লেবার জিততে পারে, স্টারমার আট বছরে ব্রিটেনের ষষ্ঠ প্রধানমন্ত্রী হবেন।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়