ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

ঘূর্ণিঝড় মিধিলি: সাতক্ষীরার দুই উপজেলায় সব আশ্রয়কেন্দ্র প্রস্তুত

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৪, ১৬ নভেম্বর ২০২৩   আপডেট: ২২:৫০, ১৬ নভেম্বর ২০২৩
ঘূর্ণিঝড় মিধিলি: সাতক্ষীরার দুই উপজেলায় সব আশ্রয়কেন্দ্র প্রস্তুত

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ঘূর্ণিঝড় মিধিলিতে রূপ নিতে পারে, এমন আশঙ্কায় সাতক্ষীরায় প্রস্তুতিমূলক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে উপকূলীয় দুটি উপজেলার সকল আশ্রয়কেন্দ্র।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে বিকেল ৩টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। 

এসময় তিনি জানান, যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় পানি উন্নয়ন বোর্ডকে সতর্ক থাকতে বলা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে উপকূলীয় উপজেলা শ্যামনগর ও আশাশুনির সকল আশ্রয় কেন্দ্রগুলোসহ সিপিপি ভলান্টিয়ারদের।

জনস্বাস্থ্য অধিদপ্তরকে সুপেয় পানির ব্যবস্থা রাখতে বলা হয়েছে। এছাড়া দুর্যোগ মোকাবেলায় পর্যাপ্ত শুকনো খাবার, ত্রাণের চাউল ও নগদ টাকাসহ সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এসময় সেখানে আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় সাতক্ষীরার উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস, অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মঈনুল ইসলাম মঈন, পানি উন্নয়ন বোর্ড বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী মো. সালাউদ্দীন, সিভিল সার্জন প্রতিনিধি ডা. ফরহাদ জামিল, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপীসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

এদিকে, নিম্নচাপের প্রভাবে সাতক্ষীরায় দুপুর থেকে থেমে থেমে গুড়ি গুড়ি বৃষ্টিসহ আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। উপকূলীয় এলাকার নদ-নদীগুলোতে স্বাভাবিকের চেয়ে জোয়ারের পানি দেড় থেকে ২ ফুট বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন উপকূলবাসী। ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ ভাঙন আতঙ্কে রয়েছেন তারা।

শাহীন/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়