ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

নিষেধাজ্ঞা অমান্য

চট্টগ্রামে ১০৫টি মোটরসাইকেল আটক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৯, ৬ জানুয়ারি ২০২৪  
চট্টগ্রামে ১০৫টি মোটরসাইকেল আটক

জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নিষেধাজ্ঞা অমান্য করে মোটরসাইকেল চালানোয় চট্টগ্রামে ১০৫টি মোটরসাইকেল আটক করেছে নগর ট্রাফিক বিভাগ। 

নির্বাচনের ৭২ ঘণ্টা পূর্বে মোটরসাইকেল ও ২৪ ঘণ্টা পূর্বে সর্বসাধারণের যান চলাচলের বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে নগরীর বিভিন্ন স্থানে মোটরসাইকেল চালানোর অপরাধে এই বিপুল সংখ্যক মোটরসাইকেল আটক করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম নগর ট্রাফিক (দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিন। 

ট্রাফিক বিভাগ জানায়, ৭ জানুয়ারি রোববার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। পরিবহন আইন, ২০১৮ এর ৩২ ধারা অনুযায়ী, অনুষ্ঠিতব্য নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের জন্য নির্ধারিত দিনের পূর্ববর্তী মধ্যরাত অর্থাৎ ৬ জানুয়ারি শনিবার দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৭ জানুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত (২৪ ঘণ্টা) ট্যাক্সি, পিকআপ, মাইক্রোবাস ও ট্রাক চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করতে প্রজ্ঞাপনে বলা হয়েছে। 

একই সঙ্গে, ৫ জানুয়ারি শুক্রবার দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৮ জানুয়ারি সোমবার মধ্যরাত পর্যন্ত (৭২ ঘণ্টা) মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। 

এই নিষেধাজ্ঞা বলবৎ থাকা অবস্থায় নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে গাড়ি চালানোর অপরাধে নগরীর ট্রাফিক-দক্ষিণের অধীন ওয়াসা মোড়, সিআরবি, কাজির দেউরী, বাকলিয়া, নিউ মার্কেট, সিনেমা প্যালেস, লালখান বাজার, কর্ণফুলী ব্রিজ ও আন্দরকিল্লা এলাকায় অভিযান চালিয়ে মোট ১০৫টি মোটরসাইকেল জব্দ করে ডাম্পিংয়ে পাঠানো হয়েছে। পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন সিএমপির ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিন।

রেজাউল/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়