ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভোটকেন্দ্রে পাহারায় থাকা গ্রাম পুলিশকে হত্যার রহস্য উদঘাটন

রাজবাড়ী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৭:৩০, ৯ ফেব্রুয়ারি ২০২৪
ভোটকেন্দ্রে পাহারায় থাকা গ্রাম পুলিশকে হত্যার রহস্য উদঘাটন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ীর বালিয়াকান্দিতে ভোটকেন্দ্রে পাহারার দায়িত্বে থাকা গ্রাম পুলিশ সদস্য রণজিত কুমার দে হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মুক্তার শেখ (২৮) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকালে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান রাজবাড়ী পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ। 

নিহত রণজিত বালিয়াকান্দি উপজেলার চর আড়কান্দি গ্রামের শিবেন্দ্রনাথ দের ছেলে। গ্রেপ্তার মোক্তার ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ঝাউকাঠি গ্রামের আজিদ শেখের ছেলে।

আরও পড়ুন: রাজবাড়ীতে ভোটকেন্দ্রের পাহারায় থাকা গ্রাম পুলিশ সদস্যর লাশ উদ্ধার

পুলিশ সুপার আবুল কালাম আজাদ বলেন, গত ৬ জানুয়ারি উপজেলার চর আড়কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র পাহারায় ছিলেন রণজিত। ওইদিন রাত ৩টা থেকে ভোর ৫টার মধ্যে কোনো এক সময় মাফলার দিয়ে শ্বাসরোধ করে তাকে হত্যা করে দুর্বৃত্তরা। এরপর স্কুলের পেছনে মেহগনি বাগানের মধ্যে টয়লেটের পাশে ফেলে রাখা হয় রণজিতের লাশ। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে। এ ব্যাপারে বালিয়াকান্দি থানায় ওই গ্রাম পুলিশ সদস্যের স্ত্রী রিতা দে বাদী হয়ে নাম না জানা ব্যক্তিকে আসামি করে হত্যা মামলা করেন।

তিনি আরও বলেন, স্কুলের পাশের বাড়ি থেকে ছাগল চুরির সময় তিন চোরকে হাতেনাতে ধরে ফেলেন গ্রাম পুলিশ সদস্য রণজিৎ। চোরেরা তাকে ১০ হাজার টাকা দিতে চায় এবং নগদ ২ হাজার টাকা দেয়। রণজিৎ টাকা না নিয়ে তাদের পুলিশে সোপর্দ করার কথা জানালে তাকে শ্বাসরোধে হত্যা করে ফেলে রেখে যায় চোররা। তদন্তে ব্যাটারিচালিত ইজিবাইকের মবিলের সূত্র ধরে হত্যাকারীকে শনাক্ত করে পুলিশ। গ্রেপ্তার মুক্তার প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার এবং হত্যাকাণ্ডে জড়িত অন্য আসামিদের নাম জানান। তার দেওয়া তথ্যের ভিত্তিতে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ইজিবাইক উদ্ধার করা হয়েছে।

রবিউল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়