ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

মেডিকেল ভর্তি পরীক্ষায় তৃতীয় চট্টগ্রাম কলেজের জামি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৯, ১২ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১২:৫৩, ১২ ফেব্রুয়ারি ২০২৪
মেডিকেল ভর্তি পরীক্ষায় তৃতীয় চট্টগ্রাম কলেজের জামি

২০২৩-২৪ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষায় সারা দেশের মধ্যে মেধাতালিকায় তৃতীয় স্থান অর্জন করেছেন চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী আহমদ আবদুল্লাহ জামি।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। আবদুল্লাহ জামি ঢাকা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। তার প্রাপ্ত নম্বর ৯১ দশমিক ৫।

জানা যায়, আবদুল্লাহ জামি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক পাঠদান শেষে চট্টগ্রাম শহরের মহসিন স্কুলে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হন। পরবর্তীতে কলেজিয়েট স্কুল থেকে এসএসসি এবং চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি পাশ করে মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নেন।

এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় মেধার সাক্ষর রাখা জামি মেধাতালিকায় তৃতীয় হয়ে ঢাকা মেডিকেলে ভর্তির সুযোগ পাওয়ায় আল্লাহর প্রতি শুকরিয়া আদায় করে বলেন, বাবা-মায়ের দোয়া, তাদের শ্রম এবং মামাদের সার্বিক সহযোগিতায় আমি পড়াশোনার সুযোগ পেয়েছি। 

তিনি আরও বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করেছি। পরীক্ষার আগে থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত নিজেকে ভীতি মুক্ত রেখেছি। আমি পারব, এই সাহস যুগিয়েছেন আমার শিক্ষক, বাবা-মা এবং মামারা। শেষ পর্যন্ত আমি পেরেছি। এজন্য আমি সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আরও পড়ুন

মেডিক্যাল ভর্তি পরীক্ষায় প্রথম হয়ে যা বললেন সর্বা

মেডিকেল কলেজে ভর্তিতে দ্বিতীয় ত্বোহা

রেজাউল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়