ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

ওষুধসহ নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার দাবিতে মানববন্ধন

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৮, ২০ ফেব্রুয়ারি ২০২৪  
ওষুধসহ নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার দাবিতে মানববন্ধন

ওষুধসহ অন্যান্য নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার দাবিতে রাজশাহীতে মানববন্ধন হয়েছে। কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) রাজশাহী শাখা মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালন করে।

এতে সভাপতিত্ব করেন ক্যাবের রাজশাহীর উপদেষ্টা মুস্তাফিজুর রহমান খান আলম। সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মামুনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপদেষ্টা লিয়াকত আলী, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, নাগরিক ভাবনার কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হাবিবুর রহমান প্রমুখ।

তারা বলেন, প্রতিদিন ওষুধসহ নিত্যপণ্যের মূল্য অস্বাভাবিক বৃদ্ধি পাচ্ছে। এতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠে গেছে। রোজার মধ্যে নিত্যপণ্যের মূল্য সব থেকে বেশি বৃদ্ধি পায়। এখনই অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে বাজার অস্থির করে তুলছে। চাল, চিনি, তেল, পেঁয়াজ, আলু, মসলা, আটা-ময়দা, বোতলজাত পানি, ডিম ও মাংসসহ কোনো ব্যবসা এখন আর সিন্ডিকেটের বাইরে নেই। একেক সময় একেক সিন্ডিকেট করে কোটি কোটি টাকা লুটে নেয়া হচ্ছে।

তারা আরও বলেন, প্রতিদিন ওষুধের মূল্য বৃদ্ধি পাচ্ছে। সেইসঙ্গে চিকিৎসার নামে চলছে প্রতারণা। সঠিক চিকিৎসা চাইতে গেলে চিকিৎসকদের নির্যাতনের শিকার হতে হচ্ছে। সেইসঙ্গে অযাচিত পরীক্ষা-নিরিক্ষা করা হচ্ছে। সেগুলোও বেশিরভাগ সঠিক হচ্ছে না। দেশে চিকিৎসার নামে অরাজকতার জন্য বাংলাদেশের বেশিরভাগ মানুষ পাশের দেশ ভারতে চিকিৎসার জন্য যাচ্ছে। এতে দেশের টাকা বিদেশে চলে যাচ্ছে। এটা বন্ধ করে দেশে সুচিকিৎসা নিশ্চিত করতে হবে।

মানববন্ধনে অন্যদের মধ্যে সেভ দ্য নেচার অ্যান্ড লাইফের সভাপতি মিজানুর রহমান, দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা, জয়িতা রহিমা বেগম, নারীনেত্রী রুমানা হোসেন ও অধ্যাপক আম্মান আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

কেয়া/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়