ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

উপজেলা নির্বাচন করতে ইউপি চেয়ারম্যান পদ ছাড়লেন বিএনপি নেতা

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০২, ২ মে ২০২৪  
উপজেলা নির্বাচন করতে ইউপি চেয়ারম্যান পদ ছাড়লেন বিএনপি নেতা

মোকাররম হোসেন সুজন।

রংপুরের গঙ্গাচড়ায় আলমবিদিতর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এবং বিএনপি নেতা মোকাররম হোসেন সুজন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (২ মে) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে তিনি পদত্যাগপত্র জমা দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আলমবিদিতর ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেন সুজন পদত্যাগপত্র জমা দিয়েছেন। পদত্যাগপত্র পাওয়ার পর আমরা ওই ইউপি’র চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করেছি।এখন থেকে ওই ইউপি’র চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন প্যানেল চেয়ারম্যান। এ বিষয়ে ইউপি’র সচিব বরাবর চিঠি পাঠানো হবে।’

সুজন রংপুর জেলা বিএনপি’র সাবেক যুগ্ম সম্পাদক ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য। তিনি গঙ্গাচড়া উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির জ্যেষ্ঠ সদস্য।

এ বিষয়ে মোকাররম হোসেন সুজন বলেন, জনগণ ভালোবেসেই তাকে ইউপি চেয়ারম্যান বানিয়েছে। গঙ্গাচড়ার মানুষ এখন উপজেলা পরিষদে আমাকে দেখতে চায়। তাই তিনি তাদের জন্যই এবং তাদের চাওয়াকে প্রাধান্য দিয়েই এই সিদ্ধান্ত নিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে গঙ্গাচড়া উপজেলা বিএনপি’র আহ্বায়ক ওয়াহেদুজ্জামান মাবু বলেন, ‘আমাদের দলের সিদ্ধান্তের বাইরে যদি কেউ নির্বাচনে অংশ নেন, দল অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। ইতোমধ্যে সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে কেন্দ্রীয়ভাবে ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

উল্লেখ্য, গত ১৭ এপ্রিল তৃতীয় ধাপে ১১২টি উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তৃতীয় ধাপে গঙ্গাচড়া উপজেলা পরিষদ নির্বাচন হবে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ মে। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ১৩ মে। ভোট গ্রহণ ২৯ মে।

আমিরুল/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়