ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

ভুট্টার খেত থেকে নবজাতক উদ্ধার

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১২, ১২ মার্চ ২০২৪   আপডেট: ২১:১৭, ১২ মার্চ ২০২৪
ভুট্টার খেত থেকে নবজাতক উদ্ধার

সিরাজগঞ্জের তাড়াশে ভুট্টা খেতের ভেতর থেকে এক মেয়ে নবজাতককে জীবিত অবস্থায় উদ্ধার করেছে লাবনী বেগম নামের গৃহবধূ। মঙ্গলবার (১২ মার্চ) সকালে উপজেলার মাগুরা বিনোদ ইউনিয়নের চর-হাকুড়িয়া গ্রামে ওই খেত থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা মনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, চর-হামকুড়িয়া গ্রামের ভুট্টা খেকে আজ সকালের কোনো এক সময় কে বা বার মেয়ে নবজাতকটিকে ফেলে রেখে যায়। লাবনী বেগম শিশুটিকে উদ্ধার করে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এই খবর এলাকায় ছড়িয়ে পড়লে অনেকেই শিশুটিকে দত্তক নিতে আগ্রহ প্রকাশ করেন। শিশুটির দায়িত্ব নিতে হাসপাতালে ভিড় করছেন অনেকেই। বর্তমানে নবজাতকটি সুস্থ রয়েছে।

লাবনী বেগম বলেন, সকাল ছোট ছেলেকে নিয়ে ধান খেতে যাওয়ার সময় ভুট্টা খেতের ভেতর থেকে শিশুর কান্না শব্দ শুনতে পাই। গিয়ে দেখি একটি নবজাতক কান্না করছে। আমি নবজাতককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি। এখন পর্যন্ত শিশুটির নাম রাখা হয়নি। শিশুটিকে দত্তক নিতে অনেকেই আসছেন। আমার দুই ছেলে ও একটি মেয়ে আছে। আমি এই শিশুটিকে লালন-পালন করতে চাই।

সিরাজগঞ্জের সমাজ সেবার ফিল্ড সুপারভাইজার সোহানুর রহমান বলেন, আইনগতভাবে নিঃসন্তান ছাড়া কোনো পরিবার দত্তক নিতে পারে না। বিষয়টি সিনিয়র কর্মকর্তাকে জানিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, প্রশাসনের মাধ্যমে শিশুটিকে রাজশাহী সোনা মনি নিবাসে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুইচিং মং মারমা বলেন, বাচ্চাটি দত্তক নেওয়ার জন্য অনেকেই আবেদন করেছেন। জেলা প্রশাসকের নির্দেশ মোতাবেক বাচ্চাটিকে রাজশাহী সোনা মনি নিবাসে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার শিশুটিকে সেখানে পাঠানো হবে। 

মাগুরা বিনোদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাসান ম্যাগনেট বলেন, ঘটনাটি জানতে পেরে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও তাড়াশ থানায় অবগত করেছি। 

অদিত্য/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়