ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মজুত করে পণ্যের দাম বাড়ালেই ব্যবস্থা: বাণিজ্য প্রতিমন্ত্রী

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ১৯ মার্চ ২০২৪   আপডেট: ১৭:০৮, ১৯ মার্চ ২০২৪
মজুত করে পণ্যের দাম বাড়ালেই ব্যবস্থা: বাণিজ্য প্রতিমন্ত্রী

টাঙ্গাইল শহরের পার্ক বাজারে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু

বা‌ণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, ‘কৃষি বিপণন অধিদপ্তর কৃষি বিভাগের যেসব পণ্য উৎপাদিত হয়, তার যৌক্তিক মূল্য নির্ধারণ করেছে। তবে, এটি কিন্তু নির্ধারিত নয়। আমরা মাত্র কার্যক্রমটি শুরু করেছি। উৎপাদক, পাইকারি এবং খুচরা বিক্রেতাদের শৃঙ্খলার মধ্যে আনতে পারলে বাজারে পণ্যের দাম পর্যায়ক্রমে কমে আসবে। কোনো ব্যবসায়ী অবৈধভাবে মজুত করে পণ্যের দাম বৃদ্ধি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে টাঙ্গাইল শহরের পার্ক বাজার মনিটরিংয়ে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, উৎপাদক থেকে পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের জন্য অ্যাপ দেওয়া হচ্ছে। কোনো মধ্যস্বত্বভোগী রাখা হবে না। আমরা সারা দেশে যে মূল্য নির্ধারণ করে দিয়েছি সে অনুযায়ী বাজারে ব্যবসায়ীরা পণ্য বিক্রি করছেন। কয়েকটা জায়গায় কম মূল্যেও পণ্য বিক্রি করা হচ্ছে। চিনি ১৪০ টাকার জায়গায় ১৩৮ টাকাতেও বিক্রি করছেন অনেকেই। তেল ১৬৩ টাকার বিপরীতে ১৫৮ টাকাতেও বিক্রি হচ্ছে। সব শেষে ৫ টাকা আলুর দাম বৃদ্ধির কারণ কৃষি অফিসারের কাছে জানতে বলেন তিনি।

তি‌নি আরও ব‌লেন, যারা অ‌বৈধভা‌বে মজুত কর‌বে তা‌দের বিরু‌দ্ধে ব্যবস্থা নেওয়া হ‌বে। বাজা‌রে পণ্য সরবরাহ স্বাভাবিক থাক‌লে দামও ঠিক থাক‌বে। খুচরা পর্যা‌য়ের ব্যবসায়ীদের জ‌রিমানা কর‌তে চাই না। খুচরা বি‌ক্রেতারা য‌দি স‌ঠিক কাগজ দেখা‌তে পা‌রেন তাহ‌লে তা‌দের জ‌রিমানা করা হ‌বে না।

বাজার মনিটরিংয়ের সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

কাওছার/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়