ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বগুড়ায় খাদ্যবান্ধব কর্মসুচির ২০০০ কেজি চাল উদ্ধার

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৫, ২০ মার্চ ২০২৪  
বগুড়ায় খাদ্যবান্ধব কর্মসুচির ২০০০ কেজি চাল উদ্ধার

বগুড়া স‌দ‌রে এক মু‌দি দোকান থে‌কে দুই হাজার কে‌জি খাদ্যবান্ধব কর্মসূচির চাল উদ্ধার হয়েছে। বুধবার (২০ মার্চ) ইফতা‌রের পর সদর উপজেলার বাঘোপাড়া বন্দরের ফটু মিয়ার দোকান থে‌কে এই চাল উদ্ধার করা হয়। গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে সহকারী কমিশনার (ভূমি) রায়হানুল ইসলাম নেতৃত্ব দি‌য়ে এ অভিযান প‌রিচালনা ক‌রেন। অভিযানের সময় মুদি দোকানি ফটু মিয়াকে (৫০) আটক করা হয়। তিনি বাঘোপাড়ার বাসিন্দা। 

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রায়হানুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বাঘোপাড়ায় ফটু মিয়ার মুদি দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ওই সময় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা কেজি দরের ৩৯ বস্তায় প্রায় ২ হাজার কেজি চাল উদ্ধার করা হয়েছে৷ আর মুদি দোকানি ফটু মিয়া আটক হয়েছেন। এ ছাড়া স্থানীয় তিন যুবক ইমরান, সিরাজুল ও নূর আলমের এর সঙ্গে সম্পৃক্ততা পাওয়া গেছে। তারা কর্মসূচির উপকারভোগী সাধারণ মানুষদের কাছ থেকে স্বল্প দামে চাল কিনে অধিক দামে বাজারে বিক্রি করতেন। অভিযুক্ত বাকি তিন জন অভিযানের খবর পেয়ে পালিয়ে যাওয়ায় আটক করা সম্ভব হয়নি। 

তিনি আরও বলেন, অভিযানে অংশ নেওয়া খাদ্য পরিদর্শক রাশেদুল ইসলাম বাদী হয়ে সদর থানায় অভিযুক্ত চারজনের বিরুদ্ধে মামলা করবেন। উদ্ধার করা চাল খাদ্য গুদামে রাখা হয়েছে৷ আদালতের নির্দেশে চাল বিতরণের পরবর্তী ব‌্যবস্থা নেয়া হ‌বে। 
 

এনাম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়