ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অবন্তিকার আত্মহত্যা: জবি’র প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০১, ২৮ মার্চ ২০২৪  
অবন্তিকার আত্মহত্যা: জবি’র প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর

ফাইরুজ সাদাফ অবন্তিকা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় প্ররোচনা মামলায় কারাগারে থাকা জবি’র সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারও নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক (ভারপ্রাপ্ত) নাছরিন জাহানের আদালতে তার জামিন আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করেন। মামলার বাদীপক্ষের আইনজীবী সৈয়দ নূর উর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মামলার তদন্ত এখনো শেষ হয়নি। তাই আমরা আদালতকে বিষয়টি অবহিত করেছি। আসামি জামিন পেলে মামলার তদন্ত কার্যক্রমে প্রভাবিত করা হতে পারে। আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করেন। এর আগে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতেও ওই সহকারী প্রক্টরের দুই দফায় জামিন নামঞ্জুর করা হয়।

আসামি পক্ষের আইনজীবী আবদুল মমিন ফেরদৌস বলেন, জামিন পাওয়া আসামির আইনগত অধিকার। তিনি (সহকারী প্রক্টর) যেকোনো শর্তে জামিন পেতে পারেন। আমরা আবারও একই আদালত কিংবা উচ্চ আদালতে জামিনের আবেদন করব।

এর আগে গত ১৫ মার্চ রাতে জবির ছাত্রী অবন্তিকা ঢাকা থেকে কুমিল্লা নগরীতে এসে তাদের ভাড়া বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। আত্মহত্যার আগে নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জবি’র সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী রায়হান আম্মান সিদ্দিকীর বিরুদ্ধে হয়রানি ও উৎপীড়নের নানা অভিযোগ করে যান। পরদিন রাতে অবন্তিকার মা তাহমিনা শবনম বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় দু’জনকে আসামি করে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা দায়ের করেন।

পরে ডিএমপি পুলিশ তাদের গ্রেপ্তার করে কুমিল্লা পুলিশে হস্তান্তর করে। গত ১৮ মার্চ আম্মান সিদ্দিকী ও দ্বীন ইসলামকে আদালতে সোপর্দ করার পর আম্মানের দুই দিন এবং দ্বীন ইসলামের একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রুবেল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়