ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

চাঁদপুরে ইলিশসহ ৫ হাজার কেজি মাছ জব্ধ 

চাঁদপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৬, ৩০ মার্চ ২০২৪  
চাঁদপুরে ইলিশসহ ৫ হাজার কেজি মাছ জব্ধ 

সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ ধরায় চাঁদপুরে কোস্টগার্ডের অভিযানে ইলিশসহ প্রায় ৫ হাজার কেজি মাছ জব্ধ করা হয়েছে। শুক্রবার (২৯ মার্চ) দিবাগত রাত ১১টায় মেঘনা নদীর ঈশানবালায় অভিযান চালায় কোস্টগার্ডের সদস্যরা। অভিযানে বাংলাদেশ কোস্টগার্ড স্টেশন চাঁদপুর ও চাঁদপুর মৎস্য বিভাগ যৌথভাবে অংশ নিয়েছে।

ইলিশের উৎপাদন বাড়াতে মেঘনা ও তেঁতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকাজুড়ে থাকা ২টি অভয়াশ্রমে সব ধরনের মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা চলছে। ১ মার্চ থেকে শুরু হওয়ায় এ নিষেধাজ্ঞা চলবে টানা দুই মাস।

মেঘনার ভোলার চর ইলিশা থেকে চর পিয়াল পর্যন্ত ৯০ কিলোমিটার এবং ভেদুরিয়া থেকে চর রুস্তম পর্যন্ত তেতুঁলিয়া নদীর ১০০ কিলোমিটার এলাকাজুড়ে ইলিশের অভয়াশ্রম।

এ বিষয়ে কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা খন্দকার তকি বলেন, অভিযানে ৪ হাজার ২৫০ কেজি ইলিশ, ৩০০ কেজি জাটকা এবং ৬০০ কেজি পোয়া মাছসহ একটি ইঞ্জিন চালিত কাঠের ট্রলার জব্দ করা হয়। তবে কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে অসাধু ব্যক্তিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে জব্দকৃত মাছ চাঁদপুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে স্থানীয় মাদ্রাসা, এতিমখানা, গরিব ও দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয় এবং জব্দকৃত ট্রলার মৎস্য বিভাগ চাঁদপুরের কাছে হস্তান্তর করা হয়।
 

অমরেশ/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়