ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

সিরাজগঞ্জে পৌঁছালো ভারত থেকে আসা ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ১ এপ্রিল ২০২৪   আপডেট: ১৫:২৬, ১ এপ্রিল ২০২৪
সিরাজগঞ্জে পৌঁছালো ভারত থেকে আসা ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ

ভারত থেকে আমদানিকৃত ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজের প্রথম চালান সিরাজগঞ্জের রেল ইয়ার্ডে এসে পৌঁছেছে। 

সোমবার (১ এপ্রিল) সকালে পেঁয়াজের এই চালানটি সিরাজগঞ্জে এসে পৌঁছায়। এখান থেকে ট্রাকে করে পেঁয়াজগুলো ডিলারদের মাধ্যমে চলে যাবে ঢাকা, গাজীপুর ও চট্রগ্রামে। 

ট্রেডিং কর্পোরেশন বাংলাদেশ (টিসিবি) এর যুগ্ম-পরিচালক প্রতাপ কুমার ও রায়পুর রেলওয়ে স্টেশনের ইনচার্জ ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। 

রায়পুর রেলওয়ে স্টেশনের ইনচার্জ ইসমাইল হোসেন বলেন, আজ সকালে পেঁয়াজ বোঝাই ইন্ডিয়ান রেলওয়ের ওয়াগনগুলো সিরাজগঞ্জ শহরে এসে পৌঁছায়। তবে লাইনের কারণে প্রথমে আসে ৩১টি ওয়াগন, পরে বাকি ১১টি আসে। বর্তমানে খালাস কার্যক্রম চলছে।

ট্রেডিং কর্পোরেশন বাংলাদেশ (টিসিবি) এর যুগ্ম-পরিচালক প্রতাপ কুমার বলেন, এখান থেকে প্রথমে ১০০ মেট্রিকটন পেঁয়াজ ডিলারদের মাধ্যমে ঢাকায় যাবে। এরপর বাকিগুলো আমাদের মাধ্যমে চট্রগ্রাম ও গাজীপুরের ডিলারদের মাঝে বন্টন করা হবে। 

প্রতাপ কুমার আরও বলেন, জনগণের চাহিদা পূরণের লক্ষ্যে আজ থেকেই এটা ঢাকায় বিক্রি শুরু হবে। তবে সম্পুর্ণ খালাস কার্যক্রম আজকের মধ্যে শেষ হওয়া কঠিন, হয়তো কালকেও লাগবে।

প্রসঙ্গত, মোট ৪২টি ওয়াগনে ১ হাজার ৬৫০ মেট্রিক টন পেঁয়াজ গতকাল বিকেলে দর্শনা আন্তর্জাতিক রেল বন্দর হয়ে দেশে আসে। পেঁয়াজের এই চালানটি রপ্তানি করেছে ভারতের ন্যাশনাল কো-অপারেটিভ এক্সপোর্টস লিমিটেড। বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশন (টিসিবি) ভারত থেকে যে পেঁয়াজ আমদানি করেছিল, তার প্রথম চালান এটি। 

অদিত্য/টিপু

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়