ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

চলন্ত ট্রেনে ফুটফুটে সন্তানের জন্ম দিলেন নারী

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ৮ এপ্রিল ২০২৪   আপডেট: ১৭:৪৪, ৮ এপ্রিল ২০২৪
চলন্ত ট্রেনে ফুটফুটে সন্তানের জন্ম দিলেন নারী

রাজশাহী রেলওয়ে স্টেশনে মা ও নবজাতকে স্বাগত জানান অসীম কুমার তালুকদার

খুলনা-রাজশাহী রুটে চলাচলকারী ‌‘কপোতাক্ষ এক্সপ্রেস’ ট্রেনের বগিতে এক নারী সন্তান প্রসব করেছেন। সোমবার (৮ এপ্রিল) সকালে ঈশ্বরদীর কাছাকাছি চলন্ত ট্রেনের ‘ঙ’ বগিতে ওই প্রসূতি মা সন্তানের জন্ম দেন। ট্রেনটি রাজশাহী স্টেশনে পৌঁছালে মা ও নবজাতককে একটি ক্লিনিকে ভর্তি করা হয়। পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার এতথ্য নিশ্চিত করেছেন।

ট্রেনে সন্তান প্রসব করা নারীর নাম স্বর্ণা আক্তার। তিনি ঝিনাইদহের মহেশপুর উপজেলার হুগরি পান্তাপাড়া গ্রামের বাসিন্দা। তার স্বামীর নাম ইয়াসিন আরাফাত। 

অসীম কুমার তালুকদার বলেন, ট্রেনটি যখন ঈশ্বরদীর কাছাকাছি তখন যাত্রী স্বর্ণা আক্তারের প্রসব ব্যাথা শুরু হয়। ট্রেনের কনডাক্টর গার্ড তাপস কুমার দে ও এটেনডেন্ট ইমরান হোসেনের মাধ্যমে খবর পান গার্ড ইলিয়াস কবির সেলিম। ট্রেনের মাইকে ঘোষণা দিয়ে কোনো চিকিৎসক থাকলে সহায়তা চাওয়া হয়। ঘোষণা শুনে এগিয়ে আসেন যাত্রী হিসেবে ট্রেনটিতে থাকা ডা. নাজনীন আক্তার।

এ সময় ট্রেনের বগিতে থাকা অন্য যাত্রীরা তাদের ব্যাগ থেকে কাপড় বের করে দেন। তা দিয়েই বগির ভেতরে ‘ওটি’ তৈরি করা হয়। এরপর ওই চিকিৎসকের তত্ত্বাবধানে ১০ মিনিটের মধ্যে ফুটফুটে এক ছেলে সন্তানের জন্ম দেন স্বর্ণা আক্তার। ট্রেনটি দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশনে পৌঁছালে উপহার সমগ্রী দিয়ে বরণ করে নেওয়া হয় মা ও শিশুটিকে। পরে রেলওয়ের অ্যাম্বুলেন্সে করে নবজাতকসহ মাকে একটি ক্লিনিকে পাঠানো হয়।

অসীম কুমার তালুকদার বলেন, স্বর্ণাকে রাজশাহীর একটি ক্লিনিকে আনা হচ্ছিল সন্তান প্রসবের জন্য। সঙ্গে কয়েকজন নারী ও এক দেবর ছিলেন। আসার পথে ট্রেনের ভেতরই স্বর্ণা সন্তান প্রসব করেছেন। তারা যে ক্লিনিকে যেতেন রাজশাহী রেলওয়ে স্টেশনে পৌঁছানোর পর অ্যাম্বুলেন্সে করে সেখানে পাঠানো হয়েছে। চিকিৎসক জানিয়েছেন, মা ও নবজাতক সন্তান সুস্থ আছেন।

কেয়া/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়