ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

যৌতুকের জন্য স্ত্রীকে পুড়িয়ে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে, শ্বাশুড়ি গ্রেপ্তার

জেলা প্রতিনিধি, চাঁদপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ১৫ এপ্রিল ২০২৪   আপডেট: ১০:১০, ১৫ এপ্রিল ২০২৪
যৌতুকের জন্য স্ত্রীকে পুড়িয়ে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে, শ্বাশুড়ি গ্রেপ্তার

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা নায়েরগাও উত্তর ইউনিয়নের বকচর গ্রামে স্ত্রী খাদিজা আক্তার (২৩) নামে এক নারীর গায়ে আগুন দিয়ে পুড়ে মারার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে।

রোববার (১৪ এপ্রিল) জামাতা ইব্রাহিম ও মেয়ের শ্বাশুড়িকে আসামি করে থানায় মামলা করেছেন নিহত খাদিজার বাবা খোকন মিয়া।  এ ঘটনায় শ্বাশুড়ি যায়েদা খাতুনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে স্বামী ইব্রাহিম প্রধান পলাতক রয়েছেন।

ইব্রাহিম প্রধান একই (বকচর) গ্রামের আব্দুল মোতালেব প্রধানের ছেলে।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিপন বালা জানান, ঈদুল ফিতরের দিন (১১ এপ্রিল) সকাল ৭টার দিকে ইব্রাহিম প্রধান শ্বশুরবাড়ি থেকে যৌতুক না পেয়ে স্ত্রী খাদিজা আক্তারের শরীরে শ্যালো মেশিনের ডিজেল ঢেলে হঠাৎ আগুন ধরিয়ে দেয়। এ সময় খাদিজার চিৎকারে ছুটে এসে প্রতিবেশী মনির ও মহসিন পাটের বস্তা ভিজিয়ে আগুন নেভায়। এরই মধ্যে শরীরের অনেকাংশই পুড়ে যায়। পরে খাদিজাকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দিয়ে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নেওয়া হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় খাদিজা।

প্রত্যক্ষদর্শীরা জানান, খাদিজার শরীরের প্রায় ৯০ শতাংশ দগ্ধ হয়েছে।

খাদিজার বাবা খোকন মিয়া জানান, বিয়ের পর থেকেই ইব্রাহিম খাদিজাকে যৌতুকের জন্য মারধর করত। এসব নিয়ে অনেকবার শালিস বৈঠকও হয়েছে। আমার যৌতুক দেওয়ার সামর্থ নেই দেখে মেয়েটা মুখ বুঝে সবকিছু সহ্য করে গেছে।

/জয়/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়