ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

সাঘাটা-ফুলছড়ি উপজেলা নির্বাচনে প্রার্থী হলেন ২৭ জন

গাইবান্ধা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৫, ১৬ এপ্রিল ২০২৪  
সাঘাটা-ফুলছড়ি উপজেলা নির্বাচনে প্রার্থী হলেন ২৭ জন

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে গাইবান্ধার সাঘাটা ও ফুলছড়ি উপজেলায় ২৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে সাঘাটা উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন এবং ফুলছড়ি উপজেলায় দুইজন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন। সোমবার (১৫ এপ্রিল) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন নির্বাচন অফিস সূত্রে এতথ্য জানা গেছে।

সাঘাটার সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা ওয়াজেদ আলী জানান, সাঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে তিন জন চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১৪ জন প্রার্থী নিজেদের মনোনয়নপত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিলকারীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সামশীল আরেফিন টিটু , হাসান মেহেদী বিদ্যুৎ ও সাবেক ইউপি চেয়ারম্যান সামশীল আজাদ শীতল। 

সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে রওশন আরা বেগম ও সাবেক সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান নাজনীন বেগম মনোনয়ন জমা দেন। 

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৯ জন। তারা হলেন- সাখাওয়াত হোসেন রুবেল, মিলন কান্তি সরকার,আব্দুল মজিদ, রোস্তম আলী, মোখলেছুর রহমান,শাহজাহান আলী , উজ্জ্বল হোসেন, মমিতুল হক নয়ন ও আমির হোসেন।

ফুলছড়ি উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুস সোবহান জানান, এই উপজেলায় ২ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তারা হলেন- বর্তমান চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ। 

ভাইস চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- আমজাদ হোসেন, আব্দুস সাত্তার, রাসেল বিন ওয়াহেদ, ইব্রাহীম ও হুকুম আলী। 

নারী ভাইস চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র দাখিল করেন। তারা হলেন- শাকিয়া পারভীন, আঞ্জু মনোয়ারা, মিনু বেগম, রাশেদা বেগম ও রাবেয়া বেগম।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপের উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল গতকাল সোমবার (১৫ এপ্রিল)। মনোনয়নপত্র বাছাই হবে আগামীকাল বুধবার (১৭ এপ্রিল)। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিলের মধ্যে। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে ২৩ এপ্রিল। এই দুই উপজেলায় আগামী ৮ মে ভোটগ্রহণ হবে। 

মাসুম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়