ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

কুড়িয়ে পাওয়া টাকা মালিককে ফেরত দিলেন দম্পতি

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ১৮ এপ্রিল ২০২৪   আপডেট: ১১:১৯, ১৮ এপ্রিল ২০২৪
কুড়িয়ে পাওয়া টাকা মালিককে ফেরত দিলেন দম্পতি

রেললাইনের পাশে কুড়িয়ে পাওয়া টাকাসহ পোশাকভর্তি ব্যাগ প্রকৃত মালিককে ফেরত দিয়ে প্রশংসায় ভাসছেন নাটোরের বাগাতিপাড়ার শিরিন-জিয়া দম্পতি। বুধবার (১৭ এপ্রিল) টাকাসহ মালামাল মালিকের হাতে তুলে দেন তারা।

শিরিন-জিয়া পৌরসভার পেড়াবাড়িয়া মহল্লার মালঞ্চি রেলগেট এলাকায় রেলের পরিত্যক্ত জমিতে বসবাস করেন। পেশায় জিয়াউর রহমান ঠিকাদারের সহযোগী। শিরিন আক্তার আনসার-ভিডিপির পৌর ওয়ার্ড লিডার।

শিরিন জানান, তার স্বামী জিয়াউর রহমান মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে বাড়ি সংলগ্ন রেললাইনের পাশে লেবু বাগানে একটি ব্যাগ কুড়িয়ে পান। সেই ব্যাগে নগদ সাড়ে আট হাজার টাকা, বেশ কয়েকটি নতুন পোশাকসহ ব্যবহারের বিভিন্ন সামগ্রী ছিল। এসব মালামাল ফেরত দেওয়ার চিন্তা থেকে তারা ব্যাগের প্রকৃত মালিককে খুঁজতে শুরু করেন। পরে ব্যাগের ভেতরে থাকা নষ্ট সিম কার্ডের সূত্র ধরে তারা ব্যাগের মালিক শাকিলের সন্ধান পান। শাকিল রংপুরের মিঠাপুকুর উপজেলার ভাংনী গ্রামের সাদেক আলীর ছেলে।

বুধবার সকালে দুই বন্ধুসহ ব্যাগের মালিক শাকিল আসেন শিরিন-জিয়া দম্পতির বাড়িতে। এ সময় ব্যাগের ভেতরে মানিব্যাগে থাকা ছবি দেখে মালিকের পরিচয় নিশ্চিত হন তারা। পরে পুলিশের অনুমতি নিয়ে স্থানীয়দের উপস্থিতিতে টাকাসহ মালামাল প্রকৃত মালিককে তুলে দেন।

ব্যাগের মালিক শাকিল জানান, তিনি ঢাকার মতিঝিলে একটি ছাপাখানায় কাজ করেন। ঈদের ছুটিতে বাড়ির সদস্যদের জন্য নতুন পোশাক কিনে গত ৯ এপ্রিল লালমনি এক্সপ্রেস ট্রেনযোগে রংপুরে যাচ্ছিলেন। ট্রেনটি বাগাতিপাড়ার ওই এলাকা অতিক্রম করার সময় হঠাৎ ব্যাগটি ট্রেন থেকে নিচে পড়ে যায়। পরে বাগাতিপাড়া এলাকায় এসে ব্যাগটি খুঁজেছেন। কিন্তু পাননি। মঙ্গলবার রাতে শিরিন আক্তারের ফোন পান। বুধবার সকালে রংপুর থেকে এসে টাকাসহ ব্যাগের মালামাল ফেরত পান।

এ সময় শিরিন-জিয়া দম্পতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন শাকিল। তিনি তাদের হাতে উপহার হিসেবে কিছু অর্থ তুলে দিতে চাইলে তা গ্রহণ করেননি এ দম্পতি।

আরিফুল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়